বিএসটিআই এর কুমিল্লা জেলা অফিস কর্তৃক  মোবাইল কোর্ট পরিচালনা  :  ৪০,০০০ টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  পন্যের গুণগত মান নিয়ন্ত্রণে আজ মঙ্গলবার  ১৪ নভেম্বর  বেলা ১২ টার সময়  উপজেলা প্রশাসন দাগনভূঞা ও বিএসটিআই এর কুমিল্লা জেলা অফিস এর সমন্বয়ে এবং দাগনভূঞা থানা পুলিশের সহযোগীতায় ফেনী জেলার দাগনভূঞা উপজেলার ফাজিলেরঘাট বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা মোবাইল কোর্ট পরিচালনা করেন।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,  মায়ের দোয়া ফুড, ফাজিলেরঘাট বাজার, দাগনভূঞা, ফেনী প্রতিষ্ঠানটি বিএসটিআই হতে ব্রেড, বিস্কুট ও কেক পণ্যের গুনগত মান যাচাই পূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করেই করে-ই অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ব্রেড, বিস্কুট ও কেক উৎপাদন, বিক্রি ও বিতরণ করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন-২০১৮ এর ১৫ ধারা লংঘনের দায়ে অভিযোগ দাখিল করা হয়।

পরবর্তীতে,  নির্বাহী আদালত, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮ এর ১৫ ধারা লংঘনের দায়ে ২৭ ধারা মোতাবেক ৪০,০০০ টাকা জরিমানা আদায়  করেন। কারখানাটির পরিবেশ মানসম্পন্ন করে দ্রুত বিএসটিআই লাইসেন্স গ্রহনের জন্য আদালত তাগাদা প্রদান করেন

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কুমিল্লা জেলা কার্যলয়ের কর্মকর্তা   কাজী মোঃ শাহান, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *