বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : পণ্যের মান নিয়ন্ত্রণ ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন অনুসারে আজ মঙ্গলবার  ১৪ নভেম্বর, রাজশাহী  জেলা প্রশাসন ও  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী  বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে রাজশাহী  মহানগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে মিষ্টি মহল, তালাইমারী, কাজলা, রাজশাহী প্রতিষ্ঠানটিকে তার উৎপাদিত ফার্মেন্টেড মিল্ক (টক দই) পণ্যটির অনুকূলে বিএসটিআই’র সিএম লাইসেন্স না নিয়ে এবং অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে উল্লিখিত পণ্যসহ বিভিন্ন মিষ্টি সামগ্রী উৎপাদন করায়, যার ফলে সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য ইত্যাদি ঝুঁকির মুখে ফেলবার জন্য ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন এর ৫৩ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫,০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

একই মোবাইল কোর্টে রাজশাহীর আলু পট্টি এলাকার  স্বপ্ন সুপার শপের বিভিন্ন ওজন যন্ত্র যাচাই কালে সঠিক পাওয়া যায় ।

সহকারী কমিশনার ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো: মাহফুজুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহীর নেতৃত্বে উল্লিখিত মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী  বিভাগীয় অফিসের কর্মকর্তা  এ.এফ.এম. হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) এবং  মো: আবুল কায়েম, পরিদর্শক (মেট) উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *