নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের সকল  অধ্যপকদের চাকুরী  রাজস্ব খাতে অন্তর্ভুক্ত হওয়ায় ছাত্র-ছাত্রীদের মধ্যে মিষ্টি বিতরন

Uncategorized আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যাক্ষ এবং অধ্যাপকসহ ছাত্র -ছাত্রীদের মিষ্টি বিতরণের দৃশ্য।


বিজ্ঞাপন

 

সুমন হোসেন, অভয়নগর (যশোর)  :  যশোর জেলার অভয়নগর উপজেলার অন্যতম বিদ্যাপীঠ নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়। ওই এলাকার বিদ্যনুরাগী মানুষের সহযোগীতায় ১৯৬৪ সালে নওয়াপাড়া কলেজ স্থাপিত করা হয়। তারপর হাটি হাটি পা পা করে লেখাপড়ার মান উন্নয়নের মাধ্যমে সমাজ ও দেশের শিক্ষার আলো বিস্তারে বিশেষ অবদান রেখে চলেছে নওয়াপাড়া মহাবিদ্যালয়।

“শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যে সারা বাংলাদেশের প্রতিটি উপজেলা পর্যায়ে ১টি করে কলেজ সরকারি করনের নির্দেশ দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় ৮-আগষ্ট ২০১৮ সালে নওয়াপাড়া মহাবিদ্যালয় সরকারি কলেজ হিসাবে স্বীকৃতি পায়। প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষা মন্ত্রনালয় নওয়াপাড়া মহাবিদ্যালয়কে সরকারি ঘোষণা করেন। ১৫ নভেম্বর ২০২৩ তারিখে নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ রবিউল হাসান শিক্ষা মন্ত্রনালয়ে অস্থায়ী যোগদান করেন। এবং ১৬ নভেম্বর ২০২৩ তারিখে প্রথম পর্যায়ে ৪১ জন সহকারী অধ্যাপক ও ১০ জন কর্মচারী অস্থায়ী যোগদান করেন।

আজ রবিবার ১৯ নভেম্বর,  সকালে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ সহ সকল অধ্যাপক বৃন্দ এবং কর্মচারী বৃন্দ একসাথে নতুন পোশাক পরে নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ে আসেন। লাল সবুজের বাংলাদেশ কে ধারন করে পুরুষরা লাল/সবুজ পাঞ্জাবি ও নরীরা একই রঙের শাড়ী পরে আনন্দ উল্লাস করেন। এরপর অধ্যক্ষ মোঃ রবিউল হাসান এর শুভেচ্ছা বক্তব্য শেষে নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের সকল ছাত্র ছাত্রীদের মাঝে মিষ্টি বিতরন করা হয়। এই সময় অনেক শিক্ষার্থী অধ্যক্ষ মহোদয় এর মুখে মিষ্টি তুলে দেন।

সূত্র জানায়, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও সহকারী অধ্যাপক সহ মোট ৫৪ জন শিক্ষক এবং ১০ জন কর্মচারী রয়েছে। তারা ইন্টারমিডিয়েট ১ম বর্ষ ও ২য় বর্ষ, ৬টি বিষয়ের উপর অনার্স, বিএ, বি.এস.এস, এবং কারিগরী শাখায় মোট আনুমানিক ৬ হাজারের অধিক ছাত্র ছাত্রীদেরকে নিয়মিত পাঠদান করে সোনার বাংলা গড়ার কারিগর হিসাবে কাজ করছেন।

নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের ইন্টারমিডিয়েট ২য় বর্ষের ও ওই কলেজের রোভার স্কাউটের ছাত্রী নাসরিন সুলতানা বলেন, আমাদের কলেজের সকল স্যারদের নতুন করে সরকারি নিয়োগ হওয়ায় খুব খুশি। এজন্য সকল ছাত্র ছাত্রীদেরকে মিষ্টি বিতরন করা হয়।

নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ রবিউল হাসান জানান, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ অনুযায়ী আনুষ্ঠানিক ভাবে সকল অধ্যাপক বৃন্দ একসাথে অস্থায়ী যোগদান করেছি। এ করনে কলেজের সকল শিক্ষক বৃন্দ একই পোশাকে উপস্থিত হয়ে একই দিনে কলেজে হাজির হওয়ায় একটি মিলন মেলায় পরিনত হয়েছে। এ সময় ছাত্র ছাত্রীদের মাঝে মিষ্টি বিতরন করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *