সকল অন্যায় জুলুম নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হয়ে মানবাধিকার প্রতিষ্ঠায় সবাই কে এগিয়ে আসতে হবে

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  রাষ্ট্রের সকল স্তরে জুলুম নির্যাতন অন্যায় অবিচার সুদ ঘুষ ও দুর্নীতিবাজদের মূলোৎপাটন করে শোষণহীন সুখি সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে সুশাসন নিশ্চিত করে এবং জনগনের মৌলিক অধিকার বাস্তবায়নের জন্য প্রয়োজন সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সক্রিয় অংশগ্রহণ।


বিজ্ঞাপন

বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন এর আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ও আজীবন সদস্য হারুন অর রশিদ হিরো এবং আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর সদস্য এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মোঃ রেজাউল করিম দক্ষিণ পূর্ব এশিয়ার বৃহত্তম মানবাধিকার সংগঠন সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলীর সাথে বনানীর কেন্দ্রীয় সদর দপ্তরে এক সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠানে যোগ দিয়ে এমন আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন the finance today পত্রিকার সিনিয়র সাংবাদিক ও সংগঠনটির মিডিয়া উইং সেন্ট্রাল এর সহকারি পরিচালক মোঃ মোশাররফ হোসাইন রাজু , মাওঃ মোঃ রুহুল আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

স্বাগত বক্তব্যে মোঃ রেজাউল করিম বলেন আজ বাংলাদেশসহ সারা বিশ্বের প্রতিটি জনপদে জুলুম নির্যাতনের শিকার হয়ে নিরাপরাধ অসহায় নির্যাতিত নিপীড়িত নারী শিশু ও বয়োবৃদ্ধ মানুষের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। ভুলন্ডিত হচ্ছে মানবতা ও মানবিক মূল্যবোধ।চারদিকে বিভীষিকাময় এক হাহাকার পরিবেশ বিরাজ করছে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী বলেন আমরা চাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষ অন্যায় অবিচার জুলুম নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে এবং অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে তাদের পাশে দাঁড়িয়ে বিশেষ করে তাদের অধিকার প্রতিষ্ঠায় সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে যার যার অবস্থান থেকে মানবিক কার্যক্রম চালিয়ে যাবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাধারণ সদস্য এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মোঃ রেজাউল করিম কে গত ২৪ শেষ ফেব্রুয়ারি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত “হিউম্যান রাইটস সম্মেলন ২০২৩” এর পার্টিসিপেন্ট সম্মাননা সার্টিফিকেট ও শুভেচ্ছা স্মারক ক্রেস্ট হস্তান্তর করেন। এবং সেই সাথে মোঃ রেজাউল করিম “অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল” এর সদস্য পদ লাভ করায় এই গৌরবময় অর্জনের জন্য তাঁকে সংগঠনের পক্ষ হতে অধ্যাপক মাওলানা মোহাম্মাদ আবেদ আলী ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *