ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, অঞ্চল-২ এবং রাজশাহী সিটি কর্পোরেশনে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে দুদকের অভিযান পরিচালনা কালে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  :  ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, অঞ্চল-২ এর কর্মচারীর বিরুদ্ধে ট্রেড লাইসেন্স করিয়ে দেওয়ার নামে ঘুষ দাবি করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে আজ দুদক, জেলা কার্যালয়, ঢাকা-১ থেকে আরও একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি অফিস সহকারী কর্তৃক লাইসেন্স করতে আসা গ্রাহকদের হয়রানি এবং লাইসেন্স প্রদানের নামে ঘুষ গ্রহণের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

এনফোর্সমেন্ট টিম তাৎক্ষণিকভাবে সেবা নিতে আসা দু’জন গ্রাহককে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, তাদের বাণিজ্যিক ট্রেড লাইসেন্স বাতিলের জন্য ডিএনসিসি, অঞ্চল-২ এ আসলে উক্ত অফিস সহকারী লাইসেন্স বাতিলের জন্য সরকার নির্ধারিত ফি এর অধিক টাকা দাবি করে।

এছাড়াও ট্রেড লাইসেন্স করে দেয়ার আশ্বাস দিয়ে ঘুষ হিসাবে ৩,০০০  টাকা গ্রহণ করার কথা অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি এনফোর্সমেন্ট টিমের কাছে স্বীকার করেন। অভিযানকালে, গ্ৰাহক হয়রানি বন্ধে এবং নাগরিকদের প্রাপ্য সেবা যথাযথভাবে নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পরামর্শ প্রদান করা হয়েছে।

এছাড়াও, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি কর্তৃক ঘুষ গ্রহণের অপরাধ এনফোর্সমেন্ট টিম ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সামনে স্বীকার করায় তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণপূর্বক এনফোর্সমেন্ট টিমকে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ তদন্তে দুদকের অভিযান পরিচালনা কালে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের সদস্যরা।

 

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্যাকেজ ডব্লিউ পি – ৮৩ ও  ডব্লিউ পি-৮৪ এ ১০টি ফুট ওভার ব্রীজ নির্মাণের টেন্ডার সর্বনিম্ন দরদাতাকে প্রদান না করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রাজশাহী থেকে আজ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

টিম অভিযোগের বিষয়ে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে কথা বলে এবং টেন্ডার সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করে। উক্ত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক দুর্নীতি দমন  কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *