বিএসটিআই এর বরিশাল  বিভাগীয় অফিসের কর্মকর্তা কর্তৃক মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স অভিযান পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স অভিযান পরিচালনার দৃশ্য।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে গতকাল মঙ্গলবার  ২১ নভেম্বর, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা  বরিশাল মহানগরী এর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে।   উক্ত মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে,  মেসার্স সুপ্রিয়া গৌরনদী মিষ্টান্ন ভান্ডার, আমতলা, সদর, বরিশাল এর দধি পণ্যের মোড়কে ওজন, মুল্য, মেয়াদ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ২৪/৪১ ধারা অনুযায়ী ৩,০০০  (তিন হাজার টাকা) জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিজা বীসরাত হোসেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসন, বরিশাল এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) বিভাগীয় অফিসের  কর্মকর্তা  মোঃ ইয়াছির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম) ও জয়দেব রাজবংশী, ঊর্ধ্বতন পরীক্ষক, (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।

অপরদিকে একই দিনে  বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তারা বরিশাল  মহানগরীর স্যানিটারি দোকানগুলোতে একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়। উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে,  স্টোরেজ ওয়াটার হিটার পণ্যের অনুকূলে বিএসটিআই হতে সিএম সনদ ও মোড়কজাত সনদ ব্যতিত বিক্রয়, বিতরণ করতে নিষেধ করা হয়। নিম্নোক্ত প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয়। । মেসার্স জেনুইন মোজাইক এন্ড স্যানিটারি, সদর রোড, বরিশাল। মেসার্স প্যাসিফিক স্যানিটারি এন্ড টাইলস, সদর রোড, বরিশাল। মেসার্স চাখার এন্টারপ্রাইজ, বিএম কলেজ রোড, বরিশাল । ইখলাস টাইলস এন্ড স্যানিটারি, বিএম কলেজ রোড, বরিশাল।

উক্ত অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সহকারী পরিচালক (মেট্রোলজি); জিয়াউল হক, সহকারী পরিচালক (সিএম); মোঃ আক্তারুজ্জামান জনি, ফিল্ড অফিসার (সিএম); মোঃ মাকসুদুর রহমান, পরিদর্শক( মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *