চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  : আজ মঙ্গলবার  ২৮ নভেম্বর,  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ চুয়াডাঙ্গার দর্শনা উপজেলার সুলতানপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়কের দিকনির্দেশনায় অধীনস্থ সুলতানপুর বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ আব্দুল হাকিম সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্তবর্তী রুদ্রনগর পাকা রাস্তার পার্শ্বে অবস্থান গ্রহণ করে।


বিজ্ঞাপন

আনুমানিক সকাল ১০ টায় একজন অজ্ঞাত ব্যক্তি মোটর সাইকেলযোগে উক্ত এলাকা দিয়ে দর্শনা হতে কার্পাসডাঙ্গা অভিমূখী যাওয়ার প্রাক্কালে বিজিবি টহলদল তার গতিরোধ করে। তখন উক্ত ব্যক্তি মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে আটক করে। আটককৃত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে কোন চোরাচালানী পণ্য নেই মর্মে বিজিবি টহলদলকে অবহিত করে।

পরবর্তীতে বিজিবি টহলদল স্বর্ণ পাচারকারী মোঃ নাজমুল ইসলাম (৩১), পিতা- আসাদুল হক, গ্রাম- শ্যামপুর, পোষ্ট+থানা- দর্শনা, জেলা- চুয়াডাঙ্গা এর দেহ ও মোটরসাইকেল তল্লাশি করে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় স্কচটেপ দ্বারা মোড়ানো ৭টি প্যাকেট হতে ছোট বড় ৯৬ টি স্বর্ণের বার জব্দ করে।

জব্দকৃত স্বর্ণের ওজন ১৬ কেজি ১৪ গ্রাম এবং আনুমানিক সিজারমূল্য-১৬,০৭,৯৩,৯৮০/- (ষোল কোটি সাত লক্ষ তিরানব্বই হাজার নয়শত আশি) টাকা।

এ বিষয়ে দর্শনা থানায় মামলা করে আটককৃত ব্যক্তিকে দর্শনা থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *