বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিসের পৃথক দুটি মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  পণ্যের মান নিয়ন্ত্রণ, পণ্য মোড়কজাতকরণ এবং ওজন ও পরিমাপ যাচাই সংক্রান্ত বিষয়ে আজ মঙ্গলবার  ২৮ নভেম্বর,  উপজেলা প্রশাসন, মান্দা, নওগাঁ ও বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় অফিসের সমন্বয়ে নওগাঁ জেলার মান্দা উপজেলার সতীহাট ও জয়বাংলা মোড় এলাকায় পৃথক ২ টি মোবাইল কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,  মেসার্স তাছের মিষ্টান্ন ভান্ডার, সতিহাট, মান্দা, নওগাঁ এর বিক্রয়ের উদ্দেশ্য সংরক্ষিত দই পণ্যের পাত্রে ওজন, মূল্য, উৎপাদন তারিখ, মেয়াদ উল্লেখ না থাকায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ ” অনুযায়ী ৫,০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোসা: লায়লা আঞ্জুমান বানু, উপজেলা নির্বাহী অফিসার, মান্দা, নওগাঁ।

একই দিনে অপর এক মোবাইল কোর্টে  মেসার্স হাজী ফিলিং স্টেশন, জয়বাংলা মোড়, মান্দা, নওগাঁ প্রতি ১০ লিটারে পেট্রোল ইউনিটে ৯০ মি.লি. ও ডিজেল ইউনিটে ৮০ মি.লি. করে কম প্রদান করায় একই আইনে ৫০০০ ( পাঁচ হাজার ) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জাকির মুন্সী ,সহকারী কমিশনার (ভূমি), মান্দা, নওগাঁ।

উভয় আদালতের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা  মিঠুন কবিরাজ, পরিদর্শক (মেট্রোলজি) এবং  মো: নাসির উদ্দিন, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *