ঝালকাঠির রমজানকাঠি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের  ফলাফল সাফল্যজনক

Uncategorized জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

 

ঝালকাঠি প্রতিনিধি  :  ঝালকাঠি সদর উপজেলার অত্যন্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত রমজানকাঠি কারিগরি ও কৃষি কলেজে(৪১০৩০) এইচএসসি (বিএমটি) পরীক্ষায় কারিগরি শিক্ষাবোর্ডে অধীন সাফল্যজনক ফলাফল লাভ করেছে। এ বছর প্রতিষ্ঠান থেকে ৩৭ জন পরীক্ষার্থ অংশ গ্রহন করে সুনামের সাথে ৩৬ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে ৬জন “এ+” ও ৩০ জন “এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়। পাসের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। এসকল পরীক্ষার্থীরা ঝালকাঠি সরকারি কলেজ ভেণ্যুতে পরীক্ষায় অংশ গ্রহন করেছিল।


বিজ্ঞাপন

গত ২৬ নভেম্বর রোববার প্রকাশিত ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, ৯ সাধারণ শিক্ষাবোর্ডে মোট পাসের হার ৭৫ দশমিক ৯০ শতাংশ। এর মধ্যে, মেয়েদের পাসের হার ৭৮ দশমিক ৬১ শতাংশ, ছেলেদের পাসের হার ৭২ দশমিক ৯১ শতাংশ। তবে কারিগরি শিক্ষাবোর্ডে পাসের হার ৮৯ দশমিক ৯১ শতাংশ।

অন্যান্য বোর্ডের চেয়ে ফলাফলে এগিয়ে রয়েছে কারিগরি শিক্ষাবোর্ড। রমজানকাঠি কারিগরি ও কৃষি কলেজে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পীযূষ কান্তি মন্ডল বলেন, আমাদের কলেজ প্রতিবছরই এইসএসসি (বিএমটি) পরীক্ষা সেরা ফলাফল অর্জন করে আসছে। এবারও ৬টি “এ প্লাস” ও ৩০টি “এ” গ্রেড পেয়ে বিগত বছরের ফলাফলের ঐতিহ্য ধরে রেখেছে।

কলেজটির এইসএসসি (বিএমটি) শাখা এমপিওভুক্ত হলে শতভাগ পাশসহ ভালো ফলাফল উপহার দেয়া সম্ভব হবে। সরকার কলেজটির দিকে সুদৃষ্টি রাখলে ঝালকাঠি সদর উপজেলার অত্যন্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত গরীব ও মেহনতি মানুষের সন্তানেরা কারিগরি শিক্ষা গ্রহন করে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত হয়ে স্বনির্ভর জীবনযাপন করতে পারবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *