টেকনাফ সীমান্তে বিজিবি’র অভিযানে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ও ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে অনুসরণ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের  টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক দু’টি মাদকবিরোধী অভিযানে ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২,৬০,০০০ (দুই লক্ষ ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট করা হয়েছে।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গতকাল রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ আচারবুনিয়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি মাদকবিরোধী আভিযানিকদল উল্লেখিত  এলাকায় গিয়ে  বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১৯৪৫ ঘটিকায় বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারের সুযোগে উক্ত ব্যক্তিরা প্লাস্টিকের ব্যাগ ফেলে পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

অপরদিকে, গতকাল রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, উক্ত  ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ জালিয়াপাড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ বেড়ীবাঁধ এবং জিও ব্যাগের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত সাড়ে ৮ টায়  বিজিবি টহলদল একজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে জালিয়াপাড়া এলাকায় বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।

তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে উক্ত ব্যক্তি তার হাতে থাকা ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত স্থানে ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৬০,০০০ (ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।উল্লেখ্য, মাদক কারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *