বাগেরহাটের শরণখোলায় আপন ভাইয়ের কান্ড :  ভাইয়ের দেড়-শতাধিক পেঁপে গাছ কর্তন

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

আপন ভাইয়ের শত্রুতার বলি হলো নিরপরাধ পেঁপে গাছ।


বিজ্ঞাপন

নইন আবু নাঈম তালুকদার (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলা খোন্তাকাটা ইউনিয়নের মধ্য খোন্তাকাটা গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে ৩০ শতাংশ জমিতে থাকা আবুল কাশেম জোমাদ্দারের স্ত্রী মরিয়ম বেগম এর রোপণকৃত প্রায় দেড়-শতাধিক ফুল-ফলে ভরা পেঁপে গাছ রাতের অন্ধকারে কেটে ফেলেছে প্রতিপক্ষ ভাইয়েরা।

গতকাল  শুক্রবার ১লা সেপ্টেম্বর, রাতে তার আপন ভাইও তার সংগীয় ৩/৪ জন এ ঘটনা ঘটিয়েছে। এ বিষয়ে দুই জনের নাম উল্লেখ করে মরিয়ম বেগম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী অভিযোগকারী মরিয়ম বেগম বলেন, একই গ্রামের তার আপন ভাই কাইয়ুম ও হালিম এরই মধ্যে জায়গা জমি দখল নেওয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে কোর্টেও মামলা রয়েছে। এতেও তারা ক্ষ্যান্ত না হয়ে মাঝে মধ্যে আমার ও আমার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকিসহ বিভিন্ন ভাবে ক্ষতি করে আসছে।

এরই সূত্র ধরে শুক্রবার রাত আনুমানিক ১টার দিকে কাইয়ুম, হালিম সহ সঙ্গীয় লোকজন দলবদ্ধ হয়ে আমার জমিতে অনাধিকারভাবে প্রবেশ করে আমার ঘাম ঝরানো কষ্টের, ফুল-ফলে ভরা দেড়-শতাধিক পেঁপে গাছ গোড়া থেকে কর্তন করে এবং গাছে থাকা পেঁপে চুরি করে নিয়ে যায়। এতে আমার প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এমন অমানুষিক ঘটনার তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে আকুল আবেদন জানান।

এ ব্যাপারে কাইয়ুম ও হালিম বলেন, আমাদের বোন মরিয়ম উচ্ছৃঙ্খল প্রকৃতির সে অবৈধভাবে আমাদের জমি ভোগ-দখল করার জন্য এ ধরনের নাটক সাজিয়ে আমাদের হয়রানি করছে। এর আগেও সে আমাদের বিরুদ্ধে একাধিক মিথ্যা ও হয়রানি মুলক মামলা দিয়েছে। আমরা তার হাত থেকে বাঁচতে চাই।

এ বিষয়ে জানতে চাইলে শরণখোলা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সুব্রত কুমার সরকার বলেন, এঘটনায় একটি লিখত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *