জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুই’টি আসনের ৩ স্বতন্ত্র প্রার্থী’র প্রার্থীতা বাতিল,অপেক্ষামান ২ প্রার্থী

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

মো:রফিকুল ইসলাম,(নড়াইল) :  আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নড়াইলে দুই’টি আসনে ১১ জনের মনোনয়নপত্র বৈধ,তিন স্বতন্ত্র প্রার্থী’র মনোনয়নপত্র বাতিল ও অপেক্ষামান রয়েছে ২ জন প্রার্থী। নড়াইল-১ আসনের ৭ জন প্রার্থীর মধ্যে একজন ও নড়াইল-২ আসনে ৯ জন প্রার্থী’র মধ্যে দুই জনের মনোনয়নপত্র বাতিল করেছে রিটানিং কর্মকর্তা।


বিজ্ঞাপন

আজ  রোববার ৩ ডিসেম্বর, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রির্টার্নিং অফিসার মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ ঘোষণা দেন। জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে,মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে নড়াইল-২ আসনের ৯ প্রার্থী’র মধ্যে স্বতন্ত্র প্রার্থী লোহাগড়া উপজেলা আওয়ামী-লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু মনোনয়ন পত্রের সঙ্গে দেওয়া সমর্থনকারী ভোটারদের স্বাক্ষরে গরমিল ও ফরম পূরণ না করায়,তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অন্যদিকে আরেক স্বতন্ত্র প্রার্থী লায়ন মোঃ নূর ইসলামের দেওয়া ভোটাদের তালিকায়ও গরমিল পাওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

আওয়ামী- লীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মর্তুজা,ওয়ার্কার্স পার্টি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান,জাতীয় পার্টির (এরশাদ) অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মো.মাহাবুবুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) জেলা সভাপতি মো. মনিরুল ইসলাম,গণফ্রন্টের মোঃ লতিফুর রহমান,জাকের পার্টির মোঃ মিজানুর রহমান মিজানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে বাছাইয়ের প্রথম দিনে গতকাল শনিবার ২ ডিসেম্বর, নড়াইল-১ আসনের ৭ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হযেছে। যাচাই-বাছাই শেষে চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

অপেক্ষামান রয়েছে ২ জন, বাতিল হয়েছে ১ জন। স্বতন্ত্র প্রার্থী সিকাদার মো: শাহাদৎ হোসেন মনোনয়নপত্রে ১% ভোটার স্বাক্ষর সম্পর্কিত তথ্য ত্রুটি থাকায় তার মনোনয়নপ্রত বাতিল করেন এবং তৃণমূল বিএনপি’র প্রার্থী শ্যামল চৌধুরীর নামের গড়মিল থাকায় এবং জাতীয় পার্টির মিলটন মোল্যার বিদ্যুৎ বিল ও আদালতের মামলা’র ডকুমেন্টস মনোনয়নপত্রে সংযুক্ত না থাকায় এ দুইজনের মনোনয়নপত্র অপেক্ষামান রাখা হয়।

আওয়ামী-লীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি,স্বতন্ত্র চন্দনা হক,বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট নজরুল ইসলাম ও জাতীয় পার্টি (জেপি)’র শামীম আরা পারভীনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *