যশোরের মনিরামপুর ও পিরোজপুরে মঠবাড়িয়ায় দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিবেদক  :  যশোর জেলার মণিরামপুর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদ এলাকার এলজিএসপি-৩ প্রকল্পে নলকূপ, স্প্রে মেশিন এবং সেলাই মেশিন বিতরণে অনিয়মের আশ্রয় নিয়ে অর্থ আত্নসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।অপরদিকে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া-বড়মাছুয়া সড়কের সাড়ে নয় কিলোমিটার সড়ক প্রশস্তসহ সাড়ে চার কিলোমিটার সড়ক কার্পেটিংয়ে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।উভয় অভিযোগের পরিপ্রেক্ষিতে যশোর ও  পিরোজপুরে দুদকের এনফোর্সমেন্ট টিমের অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

যশোরে দুদক এনফোর্সমেন্ট টিমের অভিযান : যশোর জেলার মণিরামপুর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদ এলাকার এলজিএসপি-৩ প্রকল্পে নলকূপ, স্প্রে মেশিন এবং সেলাই মেশিন বিতরণে অনিয়মের আশ্রয় নিয়ে অর্থ আত্নসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের এর প্রেক্ষিতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা কালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের বক্তব্য গ্রহন করা হয় এবং এ সংক্রান্ত আনুষঙ্গিক রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

উক্ত এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় মনোহরপুর ইউনিয়ন পরিষদের অধীনে বিতরণকৃত শ্যালো টিউবওয়েলের সংখ্যা ১০ টি ও পেডেস্ট্যাল ফ্যানের সংখ্যা ২টি এবং মশ্মিমনগর ইউনিয়ন পরিষদের অধীন বিতরণকৃত স্প্রে মেশিনের সংখ্যা ৬৫ টি ও সেলাই মেশিনের সংখ্যা ১৭ টি, যা সঠিকভাবে বিতরন করা হয়েছে মর্মে সংগৃহীত রেকর্ডপত্রের আলোকে এবং সরেজমিন পরিদর্শনকালে টিমের নিকট প্রতীয়মান হয়।

পিরোজপুরে দুদকের এনফোর্সমেন্ট টিমের অভিযান : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া-বড়মাছুয়া সড়কের সাড়ে নয় কিলোমিটার সড়ক প্রশস্তসহ সাড়ে চার কিলোমিটার সড়ক কার্পেটিংয়ে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, পিরোজপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে দুদক টিম সড়ক ও জনপথ অধিদপ্তর, পিরোজপুর থেকে অভিযোগ সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহপূর্বক নিরপেক্ষ ইঞ্জিনিয়ারের উপস্থিতিতে ঘটনাস্থল পরিদর্শন, সড়কের একাধিক জায়গায় কার্পেটিংয়ের পুরুত্ব পরীক্ষা করে।

দুদক টিম টেন্ডার, এস্টিমেশন, নির্মাণ সামগ্রীর ল্যাবটেস্ট, বিল এন্ট্রিসহ প্রয়োজনীয় কাগজপত্র পর্যালোচনা করে।এ সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন পরবর্তীতে দুর্নীতি দমন কমিশন (দুদক)  বরাবর প্রেরণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *