ঢাকা ৮ আসন : বাহাউদ্দিন নাছিমের মনোনয়ন বৈধ ঘোষণা

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ফাইল ফটো।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

আজ সোমবার ৪ ডিসেম্বর, সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

ঢাকা ৮ আসনে মোট ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে আওয়ামী লীগের আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ ১১ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা-৮ আসনে মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগের আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, তৃনমুল বিএনপির এম এ ইউসুফ, মুক্তিজোটের মো. রাসেল কবির, জাকের পার্টির মোহাম্মদ নজরুল ইসলাম লিটন ,গণতন্ত্রী পার্টির শাহাদাৎ হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মুহামম্দ মোস্তাফিজুর রহমান, বিএনএফ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম, এনপিপির আবুল কালাম জুয়েল, বি. এস. পির খন্দকার এনামুল নাছির, জাতীয় পার্টির মোহম্মদ জুবের আলম খান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এস এম সারোয়ার।

এর আগে গত ২৯ নভেম্বর সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন বাহাউদ্দিন নাছিম। এ সময় তার সঙ্গে ছিলেন দলেন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

গত ১ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কার্যক্রম শুরু করে নির্বাচন কমিশন। বৈধ প্রার্থীর তালিকা প্রকাশের পর রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি চলবে আগামী ৫ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। পরদিন ১৮ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। সবশেষে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

প্রসঙ্গত, আ ফ ম বাহাউদ্দিন নাছিম বর্তমানে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এর পূর্বে তিনি তিনবার বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন।তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি।এছাড়াও ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এপিএস এর দায়িত্ব পালন করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *