৩২ তম আন্তর্জাতিক ও ২৫ তম জাতীয় বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিবন্ধীদের পুষ্পস্তবক অর্পণ

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

৩২ তম আন্তর্জাতিক ও ২৫ তম জাতীয় বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিবন্ধীদের পুষ্পস্তবক অর্পণের দৃশ্য।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  :  গতকাল রবিবার  ৩ ডিসেম্বর বেলা ১২ টায় ৩২ তম আন্তর্জাতিক ও ২৫ তম জাতীয় বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে রাজধানী ঢাকার লালবাগ থেকে তাদের লগো সম্বলিত কমলা রঙের জ্যাকেট গায়ে এবং জাতীয় পতাকা হাতে নিয়ে প্রায় এক হাজার প্রতিবন্ধীদের অংশগ্রহণে তিনশত ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা চালিয়ে এক বর্নাঢ্য র‍্যালি বের করে।

র‍্যালিটি লালবাগ থেকে আজিম পুর, পলাশি,নিউমার্কেট, কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের উপদেষ্টা সুমন চৌধুরীর সুন্দর সমন্বয়ে এবং পুলিশ ও গোয়েন্দা সংস্থার সরাসরি সহযোগিতায় রাস্তায় কোন রকম ঝামেলা ছাড়াই সকলে উক্ত স্থানে একত্রিত হয়।

পুষ্পস্তবক অর্পণ করার আগে সকলের উদ্দেশ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল রানা বক্তব্য রাখেন তিনি বলেন আজ বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে আমরা হাজারো প্রতিবন্ধীরা একত্রিত হয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে এসেছি আজ বঙ্গবন্ধু বেচে নাই কিন্ত তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বেচে আছেন আমরা উনার দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই মাগো আমরা এদেশের নাগরিক মা আমরা অচল অসহায়, কিন্ত আমাদের মাঝে ও যারা হাটতে চলতে পারি আমাদের কেউ কোন চাকরিতে নেয় না মা, তাই বাধ্য হয়ে অটো রিকশা চালাই অথচ এই রিকশা ও শান্তিতে চালাতে পারিনা, পুলিশ আমাদের গাড়ি ধরে নিয়ে যায় আমরা আপনার দেয়া নির্দেশে নির্ভয়ে গায়ে খেটে সংসার চালাতে চাই আমরা ঢাকার বিভিন্ন থানার প্রতিবন্ধীরা একত্রিত হয়ে আজকের এই আয়োজন সফল করেছি আমি সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

পরিশেষে সংগঠনের উপদেষ্টা সাংবাদিক ও সংগঠক সুমন চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে প্রতিবন্ধীদের চালিত অটোরিকশা গুলো রাস্তায় না ধরা হয় সেই বিষয়ে জোর দাবি জানান।

পুষ্পস্তবক অর্পণ শেষে র‍্যালিটি ধানমন্ডি থেকে পান্থপথ, বাংলামোটর, মগবাজার,শান্তিনগর,পল্টন,জিরোপয়েন্ট, সচিবালয় রাস্তা হয়ে দোয়েল চত্বর দিয়ে শহীদ মিনারে এসে শেষ হয়।

এই সময় র‍্যালিতে আরো উপস্থিত ছিলেন পান্না, বাসেদ,নুরে আলম, কাশেম, নিজাম, হান্নান, বাচ্চু, দুলাল, হানিফ, মামুন, লিটন, জিহাদ,আব্বাস,আলাউদ্দিন, কাদের,আলমগীর, দেলোয়ার, শাহিন, বিল্লাল, কবিরুল,নয়ন,মোহামদ্দ আলী, রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *