আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন অনুষ্ঠান অনুষ্ঠিত 

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : “ঢাকাবাসী” স্বেচ্ছাসেবী সংগঠন এবং জাতিসংঘ তথ্যকেন্দ্রের যৌথ উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের। উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন পিবিআই প্রধান, অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার বিপিএম(বার), পিপিএম।কর্মসূচী মধ্যে ছিল র্যা লী, ফুটওভার ব্রীজ ব্যবহারে ও গাড়ি চালকদের ট্রাফিক আইন মেনে চলায় উদ্বুদ্ধকরণ এবং পথসভা।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ ৫ ডিসেম্বর,  সকাল সাড়ে  ১১ টায় সাইন্স ল্যাবরেটরি ফুটওভার ব্রিজ ব্যবহারকারী ও গাড়ি চালকদের মাঝে ফুল, লিফলেট, চকলেট বিতরনসহ গাড়িতে সচেতনতামূলক স্টীকার লাগান প্রধান অতিথি পিবিআই প্রধান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন “ঢাকাবাসী” স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি জনাব মোঃ শুকুর সালেক। পায়রা উড়িয়ে উনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি।

“ঢাকাবাসী”সংগঠন কে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি বলেন, ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার ডে (আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস) সারা পৃথিবীতে ভলান্টিয়ারদের উৎসাহিত করার জন্য এই দিবস পালন করা হয়। এই ভলান্টিয়ারিং সারা পৃথিবীর বড় ধরনের কার্যক্রম। এই কার্যক্রমে যারা অংশগ্রহণ করেন ভবিষ্যতে তারা সমাজে অংশগ্রহণ করেন, সমাজ বিনির্মাণে অংশগ্রহণ করেন, সমাজ উন্নয়নে অংশগ্রহণ করেন, সমাজের সকল শ্রেণীর মানুষের পক্ষে থাকেন।

সারা পৃথিবীর সকল দেশের সকল সমাজে এই ভলান্টিয়ারাই বিভিন্ন দূর্যোগের সময় মানুষের পাশে থাকেন। তিনি এই ‘ভলান্টিয়ার ডে’ তে যারা ভবিষ্যতে অংশগ্রহণ করবেন এবং যারা এই অনুষ্ঠানে স্বেচ্ছায় আসছেন তাদের সকলকে এবং “ঢাকাবাসী” সংগঠনকে ধন্যবাদ জানান। “ঢাকাবাসী” সংগঠনের সভাপতি ও দক্ষিণ পূর্ব এশিয়ার প্রথম সার্ক যুব স্বর্ণপদক বিজয়ী মো. শুকুর সালেক বলেন, আমরা প্রতি বছরই আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন করে থাকি। এ সময় তিনি জন সাধারণকে ফুটওভার ব্রিজ ব্যবহারের আহবান জানান।

অনুষ্ঠানের আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস, হোপ-৮৭ এর কান্ট্রি ম্যানেজার রেজাউল করিম বাবু, সাজ যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি সাজিয়া রহমান, যুব সংগঠক মেনন, সাথী নাট্যগোষ্ঠীর সভাপতি এড. লুৎফর আহসান বাবু, শাপলা সমাজ সেবা সংস্থা’র সভাপতি মোঃ ইসমাইল হোসেন, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বক্স ও ঢাকাবাসীর আজীবন সদস্য খোরশেদ আলম। অনুষ্ঠানে পিবিআই এর পুলিশ সুপার মিডিয়া মোঃ আবু ইউসুফ, নিউমার্কেট ইন্সপেক্টার (ট্রাফিক) জাহেদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *