রাজধানীর গুলশানে নিধি ট্রেড ইন্টারন্যাশনালে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  : ৪ লাখ টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্টের দৃশ্য। 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  গতকাল মঙ্গলবার  ৫ ডিসেম্বর,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে রাজধানীর  গুলশান -১ এর নওয়াব ম্যানসন  “নিধি ট্রেড ইন্টারন্যাশনাল” প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে মোবাইল কোর্টের সদস্যরা  প্রতিষ্ঠানে বেশকিছু খাদ্যপণ্য মেয়াদোত্তীর্ণ অবস্থায় বিক্রির উদ্দেশ্যে মজুদ করতে দেখা যায়। যাথযথ লেবেল সংযোজন ব্যতীত খাদ্যদ্রব্য মজুদ করতে দেখা যায়। এছাড়াও ট্রেড লাইসেন্স এর ঠিকানার সাথে বাস্তবে ব্যবসায় প্রতিষ্ঠানের ঠিকানার মিল পাওয়া যায় নি। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৪,০০,০০০  (চার লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনা কালে “নিধি ট্রেড ইন্টারন্যাশনাল” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রিতে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে   মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা, মনিটরিং অফিসার, মো: আমিনুল ইসলাম, মনিটরিং অফিসার, মেহরিন যারীন তাসনিম, নিরাপদ খাদ্য অফিসার, আব্দুস ছালাম মৃধা, নিরাপদ খাদ্য পরিদর্শক, আব্দুল খালেক মজুমদার, নিরাপদ খাদ্য পরিদর্শক ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *