ডিএনসিসি’র  চিফ হিট অফিসার’ বুশরা আফরিন অভিনয়ে ও পারদর্শী 

Uncategorized আইন ও আদালত জাতীয় জীবনী ঢাকা বিনোদন বিশেষ প্রতিবেদন রাজধানী সাস্থ্য

ডিএনসিসি’র চিফ হিট অফিসার বুশরা আফরিনের ফাইল ফটো।


বিজ্ঞাপন

বিনোদন প্রতিবেদক  :  দেশের প্রথম ‘চিফ হিট অফিসার’ বুশরা আফরিন, তিনি অভিনেত্রী হিসেবে ও যথেষ্ট পারদর্শী । সম্প্রতি ডিএনসিসি’র চিফ হিট অফিসার পদে নিয়োগের পর বুশরা আফরিন  টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছেন। গত বেস কিছুদিন  তাকে নিয়ে বেশ চর্চা হচ্ছে। যে যার মত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা করছেন।তবে এসব ছাপিয়ে জানা গেল নতুন করে পুরনো  তথ্য। শোবিজের সঙ্গেও যোগ আছে বুশরার। অভিনয় করেছেন তিনি, একইসঙ্গে একজন সিনেমা প্রযোজকও।নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘৭০০ টাকা’তে গায়ক-অভিনেতা প্রীতম হাসান ও সাবিলা নূরের সঙ্গে অভিনয় করেন তিনি। স্বল্পদৈর্ঘ্যটির ১১ মিনিট ২৪ সেকেন্ড থেকে দেখা যায় বুশরাকে।

২০২১ সালের এপ্রিল মাসে ইউটিউবে উন্মুক্ত ১৫ মিনিট ৪৮ সেকেন্ডের স্বল্পদৈর্ঘ্যটিতে দেখা যায় এই ‘হিট অফিসার’কে শুধু অভিনয় নয়, একই পরিচালকের আন্তর্জাতিক পরিমণ্ডলে আলোচিত সিনেমা ‘মশারি’র প্রযোজকও বুশরা। যা সিনেমাটির ট্রেলারের ক্রেডিট লাইনে দেওয়া আছে।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন। ঢাকার তাপমাত্রা কমাতে ডিএনসিসি ও যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তির ভিত্তিতে ডিএনসিসিতে ‘চিফ হিট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। বুশরা এশিয়ার প্রথম সিএইচও। চিফ হিট অফিসার হিসেবে বুশরা আফরিন ঢাকা উত্তরের তাপমাত্রা নিয়ন্ত্রণে নেতৃত্বে দিচ্ছেন। এ ক্ষেত্রে তিনি শহরব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছেন ।

বুশরা আফরিন কানাডায় গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজে লেখাপড়া করেছেন। তিনি ছাড়াও বিশ্বের আরও সাত শহরে একই পদে কাজ করছেন সাত নারী। এসব তথ্য সম্ভবত নেতিবাচক মনোভাব পোষণকারীদের জানা নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *