সময়ের মূল্য………

Uncategorized জীবন-যাপন সাহিত্য

ফেরদৌসী রুবি একজন মেধাবী ও গুনী লেখিকা।


বিজ্ঞাপন

 

ফেরদৌসী রুবী :  অবহেলায় যে সময় আজ নস্ট করছেন তা নিয়ে হয়ত আপনাকে অনুশুচনায় ভুগতে হতে পারে।সময় মহাবিশ্বের অন্যতম রহস্যময় শক্তি। সময়কে মেরে ফেলা বা সময় নষ্ট করা মানে আমাদের জীবনকে নস্ট করা। একটি ভাল কর্মজীবনের ভারসাম্য পেতে এবং সময়কে কার্যকরভাবে ব্যবহার করতে সময় নিয়ন্ত্রণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সময় কখনো উপার্জন, পুনরাবৃত্তি কিংবা যে সময় চলে যায় তা আর কখনো ফিরে আসে না। আজ আপনি যা করতে পারেন তা আগামীকাল এর জন্য না রেখে আজ করাই বাঞ্ছনীয়।
সময়ের অপচয় আপনাকে উদ্বেগ ছাড়া আর কিছুই দিতে পারবে না।অতএব-দুশ্চিন্তায় মূল্যবান সময় নষ্ট করার জন্য অনুশোচনা না করে বর্তমান মুহূর্তে সময়ের গুরুত্ব বোঝা অপরিহার্য।

আজকের বিশ্বে, সোশ্যাল মিডিয়া কিছুটা বিভ্রান্তিকর বিষয়। কম্পিউটার, স্মার্টফোন কখনো আপনার জন্য ভালো অথবা কখনো খারাপও হতে পারে, তাই আমাদের জানা উচিত কীভাবে প্রযুক্তিতে বুদ্ধিমত্তার সাথে সময়ের ব্যবহার করতে হয়।

সময় আমাদের জীবনে সবচেয়ে মূল্যবান সম্পদ এবং সময়ের সঠিক তত্বাবধানেই জীবনের সর্বোচ্চ মূল্য পাওয়া যায়।
আপনি কে,বা আপনি কতটা সামাজিক সিঁড়িতে আরোহন করতে পারেন না কেন,আমাদের সবার কাছেই সময় ২৪ ঘন্টা।সুতরাং সময় নষ্ট না করে আপনার জীবনের উদ্দ্যশ্য,আবেগ,সম্পর্ক এবং লক্ষ্যগুলোর উপর বিজ্ঞতার সাথে সময়ের ব্যবহার করুন যা আপনাকে সামগ্রিকভাবে বৃদ্ধি করতে সহায়তা করবে।

সময় আমাদের দৈনন্দিন কার্যকলাপ গঠন এবং সংগঠিত করার অভ্যাস করতেও সাহায্য করে। আপনি যদি আপনার সময় বুদ্ধিমত্তার সাথে ব্যবহার করেন তবেই আপনি সুখী এবং পরিপূর্ণ জীবন পেতে পারেন।

আসুন জীবনের সর্বোচ্চ মূল্য পেতে সময়ের সাথে ভ্রমণ করি।সময় বর্তমানের সেই বিন্দুচিহ্ন যেখানে অনন্তকাল স্পর্শ করে। শুভকামনা


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *