বিজিবি’র রামু ব্যাটালিয়নের অভিযান : ১৮ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ ২ জন আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  :  কক্সবাজারের রামুতে ট্রাকে তল্লাশি চালিয়ে লবণের বস্তার ভেতরে অভিনব কৌশলে ক্রিস্টাল মেথ আইস পাচার কালে ১৮ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ ২ জন কে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র রামু ব্যাটালিয়নের সদস্যরা, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের রামুতে বিজিবি কর্তৃক পরিচালিত অভিযানে ১৮ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ ২ জনকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার  ১৫ ডিসেম্বর, রাতে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে রামু ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ মরিচ্যা যৌথ চেকপোস্ট দিয়ে মাদকের একটি বিশাল চালান পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে বিজিবি’র আভিযানিক কার্যক্রম জোরদার করা হয়।

আনুমানিক রাত সাড়ে ১২ টায়  টেকনাফ থেকে  কক্সবাজারগামী একটি ট্রাক তল্লাশির জন্য থামানো হয়।ট্রাকটির চালক টেকনাফের নোয়াখালী পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে মোঃ কেফায়েত উল্লাহ (৩৮) এবং হেলপার টেকনাফের মহেশখালী পাড়ার আবু বকরের ছেলে মোঃ হারুন (২৩) এর আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে ট্রাকে কোন মাদকদ্রব্য নাই বলে তারা অস্বীকার করে।

পরবর্তীতে ট্রাকটি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে ট্রাকে থাকা লবনের বস্তার ভেতরে সাদা কাপড়ে মোড়ানো বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৮.০২০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। এসময় ১টি ট্রাক, ৩,৩৬,০২০/-নগদ টাকা, ১ বোতল মদ, ১টি চাকু ও ৩টি মোবাইল জব্দ করা হয়।

পরবর্তীতে আটককৃত ব্যক্তিদেরকে অধিকতর জিজ্ঞাসাবাদে জানা যায়, জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসের মালিক মাদকচক্রের মূল হোতা টেকনাফের সাবরাং ডেগিল্যার বিল এলাকার কালা মিয়ার ছেলে হোসাইন আহমেদ (৪১)। তাকে ধরার জন্য সাবরাং এলাকায় সারারাত অভিযান পরিচালনা করা হয়। কিন্তু তাকে আটক করা যায়নি। তবে তাকে গ্রেফতারের জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

আটককৃত ব্যক্তিদেরকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, নগদ টাকা ও অন্যান্য মালামালসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *