বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে ২ কেজি ৩৬০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গতকাল শনিবার  ১৬ ডিসেম্বর, রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, (২১-বিজিবি) এলাকূায় ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়কের দিকনির্দেশনায় পুটখালী বিওপির টহলদল পুটখালী গ্রামস্থ পশ্চিমপাড়া এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। এ সময় বিজিবি টহলদল বাইসাইকেল যোগে একজন ব্যক্তিকে পুটখালীর দিকে  যেতে দেখে এবং উক্ত ব্যক্তি টহলদলের কাছাকাছি যেতেই  সন্দেহজনকভাবে তাকে আটক করে।

পরবর্তীতে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার কোমরে অভিনব কায়দায় লুকানো এবং কস্টেপ দ্বারা মোড়ানো ২ কেজি ৩৬০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায়- ২,১২,৫২,০০০ (দুই কোটি বার লক্ষ বায়ান্ন হাজার) টাকা।

আটককৃত ব্যক্তি পুটখালী গ্রামের মৃত মহর আলীর ছেলে মোঃ আতিয়ার রহমান(৫৫) বলে জানা যায়। অবৈধভাবে ভারতে স্বর্ণ পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক তাকে থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *