যশোরে ৩১ জন প্রার্থীর ২৩ জনকে দলীয় ও ৮ জন প্রার্থীকে স্বতন্ত্র প্রতীক বরাদ্দ

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

সুমন হোসেন, (যশোর) :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ছয়টি সংসদীয় আসনের ৩১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ২৩ জন দলীয় প্রতীক এবং ৮ জন স্বতন্ত্র প্রার্থী পছন্দ অনুযায়ী প্রতীক বরাদ্দ পেয়েছেন।


বিজ্ঞাপন

আজ  সোমবার ১৮ ডিসেম্বর, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার এ প্রতীক বরাদ্দ দেন। এ সময় উপস্থিতি ছিলেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইনসহ ৬টি সংসদীয় আসনের প্রার্থী এবং তাদের প্রস্তাবক ও সমর্থকরা।

যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগ মনোনীত শেখ আফিল উদ্দিন নৌকা প্রতীক, স্বতন্ত্র আশরাফুল আলম ট্রাক প্রতীক এবং জাতীয় পার্টির আক্তারুজ্জামান লাঙ্গল প্রতীক পেয়েছেন।

যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা) আসনে আওয়ামী লীগ মনোনীত ডা. তৌহিদুজ্জামান তুহিন নৌকা প্রতীক, স্বতন্ত্র আওয়ামী লীগের সাবেক এমপি মনিরুল ইসলাম ট্রাক প্রতীক, স্বতন্ত্র আওয়ামী লীগ নেতা এস এম হাবিব ঈগল পাখি, জাতীয় পার্টির ফিরোজ শাহ লাঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল ডাব এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের শামছুল হক টেলিভিশন প্রতীক পেয়েছেন।

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত কাজী নাবিল আহমেদ নৌকা প্রতীক, স্বতন্ত্র সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ঈগল, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল কুলা প্রতীক, জাতীয় পার্টির মাহবুব আলম লাঙ্গল প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির অ্যাড. সুমন কুমার রায় আম প্রতীক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. তৌহিদুজ্জামান বটগাছ, তৃণমূল বিএনপির মো. কামরুজ্জামান সোনালী আশ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের শেখ নুরুজ্জামান নোঙর প্রতীক পেয়েছেন।

যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসনে স্বতন্ত্র প্রার্থী রণজিৎ কুমার রায় ঈগল প্রতিক, তৃণমূল বিএনপির অবসরপ্রাপ্ত লে. কর্নেল এম শাব্বির আহমেদ সোনালি আঁশ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল নোঙর, ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী মিনার এবং জাতীয় পার্টির জহুরুল হক লাঙ্গল প্রতীক পেয়েছেন।

যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত স্বপন ভট্টাচার্য্য নৌকা, স্বতন্ত্র আওয়ামী লীগের ইয়াকুব আলী ঈগল, তৃণমূল বিএনপির আবু নসর মোহাম্মদ মোস্তফা সোনালি আঁশ, ইসলামী ঐক্যজোটের হাফেজ মাওলানা নুরুল্লাহ আব্বাসী মিনার এবং জাতীয় পার্টির এম এ হালিম লাঙ্গল প্রতীক পেয়েছেন।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার নৌকা, স্বতন্ত্র আজিজুল ইসলাম ঈগল, এইচ এম আমির হোসেন কাঁচি এবং জাতীয় পার্টির জি এম হাসান লাঙ্গল প্রতীক পেয়েছেন।

যশোর জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার বলেন, দলীয় প্রার্থী ২৩ জনকে দলীয় প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী ৮ জনের চাহিদা অনুযায়ী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। নির্বাচনে বিশৃঙ্খলা এড়াতে প্রার্থী এবং তাদের সমর্থকদের সতর্ক করা হয়েছে। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং উৎসবমুখর পরিবেশের মধ্যে ভোট উৎসবের জন্য জেলা পুলিশ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *