বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট :  ২ টি প্রতিষ্ঠান কে ২৭,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  :  পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন ও পরিমাপ নিশ্চিতকরণের লক্ষ্যে আজ সোমবার ১৮ ডিসেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ময়মনসিংহ বিভাগীয় অফিস এবং  ময়মনসিংহ এর মুক্তাগাছা উপজেলা প্রশাসন এর সমন্বয়ে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  শোভা ফুড প্রডাক্টস, কাঠগড়া বাজার, মুক্তাগাছা, ময়মনসিংহ নামক প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম লাইসেন্স না নিয়েই  আচার পণ্য উৎপাদনপূর্বক মোড়কে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে বাজারজাত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর ১৫/২৭ ধারায় জরিমানা ২৫,০০০ টাকা জরিমানা আদায় করা হয়।
মোড়কজাতকরণ সনদ ব্যতীত প্রতিষ্ঠানটি আচার পণ্য উৎপাদনপূর্বক বাজারজাত করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর ধারা ২৪/৪১ অনুযায়ী জরিমানা ২,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  রোমানা রিয়াজ,  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), মুক্তাগাছা, ময়মনসিংহ এর নেতৃত্বে পরিচালিত হয়। আদালতের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ময়মনসিংহ বিভাগীয় অফিসের কর্মকর্তা  প্রকৌ. শাওন কুমার ধর আবীর, ফিল্ড অফিসার (সিএম) এবং  মোঃ আমীর হামজা, পরিদর্শক (মেট্রোলজি)।

উক্ত আদালতকে সহযোগিতা করেন  মোঃ রকিবুল হাসান, সহকারী পরিচালক (সিএম)। সার্বিক সহযোগিতায় মুক্তাগাছা থানা পুলিশের একটি দল নিয়োজিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *