যশোর-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন নৌকার মাঝি এনামুল হক বাবুল : এলাকায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

যশোর-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী এনামুল হক বাবুল।


বিজ্ঞাপন

 

সুমন হোসেন, অভয়নগর (যশোর) : নির্বাচন কমিশনের সিন্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে গিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থিতা ফিরিয়ে পেয়েছেন যশোর-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী এনামুল হক বাবুল। তার করা আবেদনের শুনানি করে চেম্বার বিচারপতি এনায়েতুর রহিম এর বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।

এর আগে নির্বাচন কমিশনের বাতিল করা আদেশ বহাল রাখেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে আপিল করলে চেম্বার বিচারপতি তার প্রার্থিতা বহাল রাখেন। আদালতে আবেদন করলে হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে প্রতিক বরাদ্দের নির্দেশ দেন উচ্চ আদালত। এনামুল হক বাবুলের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবি ইউসুফ হোসেন হুমায়ুন ও আইনজীবি শাহ্ মনজুরুল হক। নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে এনামুল হক বাবুল হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর রিটানিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাইয়ে এনামুল হক বাবুলের প্রার্থিতা বৈধতা প্রদান করেন। পরবর্তীতে সংসদ সদস্য পদপ্রার্থী সুকৃতি কুমার মণ্ডল মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন। শুনানি শেষে গত বুধবার (১৩ডিসেম্বর) নির্বাচন কমিশনে ঋণ খেলাপির দায়ে তার প্রার্থিতা বাতিল করেন। পরবর্তীতে এনামুল হক বাবুল ১৮ ডিসেম্বর হাইকোর্টে আপিল করেন। মহামান্য হাইকোর্ট মঙ্গলবার নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে এনামুল হক বাবুলের প্রার্থিতা বহাল রাখেন। এ খবর শোনার পর  অভয়নগর ও বাঘারপাড়ায় আনন্দের জোয়ার বইতে থাকে। তাৎক্ষনিকভাবে নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় আনন্দ মিছিল করেছেন।

প্রার্থিতা ফিরে পাওয়ায় এনামুল হক বাবুল বলেন, যশোর-৪ আসনে উচ্চ আদালতের আদেশে নৌকার প্রতীক ফিরে পাওয়ায় অভয়নগর-বাঘারপাড়া ও বসুন্দিয়াবাসী উন্নয়নের পক্ষে ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। নির্বাচিত হলে অবহেলিত এই জনপদের সর্বস্তরের জনগনকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নয়নের ধারা অব্যহত রাখবো, ইনশাআল্লাহ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *