মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতায় পুলিশ চ্যাম্পিয়ন

Uncategorized খেলাধুলা জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক ঃ   বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব ‘রানার গ্রুপ মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২৩’ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ।রাজধানীর পল্টনে জাতীয় কাবাডি স্টেডিয়ামে রানার গ্রুপ মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচে বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব ৪৪-২৭ পয়েন্টে মেঘনা কাবাডি ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চূড়ান্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রানার গ্রুপের চেয়ারম্যান এবং কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি  হাফিজুর রহমান খান এবং ডিএমপি কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক  হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। এছাড়া, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি  গাজী মোঃ মোজাম্মেল হক বিপিএম-সেবা সহ ডিএমপির কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষক ও খেলোয়াড়গণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী  বলেন, গৌরবময় এ কাবাডি খেলা অনেকটা বিলুপ্ত হয়ে যাচ্ছিলো। কাবাডির নবজাগরণ এনে দিয়েছেন বর্তমান আইজিপি এবং ডিএমপি কমিশনার। আমাদের জাতীয় খেলা কাবাডিকে উঁচুমাত্রায় নিয়ে আসার জন্য তাঁরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। খেলোয়াড়রা যদি তাদের সেরা খেলাটা অব্যাহত রাখে তাহলেই বাংলাদেশ বিশ্বের বুকে কাবাডিতে চ্যাম্পিয়ন হতে পারবে।

 

চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, উভয় দলই তাদের দুর্দান্ত খেলা দেখিয়েছেন। বিশেষ করে বাংলাদেশ পুলিশ কাবাডি টিম তাদের খেলায় সেরা নৈপুণ্য দেখিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

আইজিপি  বলেন, আজকের ফাইনাল ম্যাচটি অত্যন্ত চমৎকার ও তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। আমরা একটি মনোমুগ্ধকর খেলা উপভোগ করেছি। বাংলাদেশ পুলিশ নিজ যোগ্যতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশ পুলিশ ও মেঘনা কাবাডি ক্লাব দুটি দলই যোগ্য দল হিসেবে ফাইনালে এসেছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাবাডি খেলাকে আমাদের জাতীয় খেলা হিসেবে ঘোষণা করেছিলেন। কাবাডি খেলাকে বিশ্বের দরবারে একটি আকর্ষণীয় ও মনোমুগ্ধকর খেলা হিসেবে পরিচিত করতে চাই। আগামী দিনে বাংলাদেশকে বিশ্বের বুকে কাবাডিতে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

আমরা ইতোমধ্যে তিন বছরে তিনটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের আয়োজন করেছি, যা শুরু হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী থেকে। আগামীতে এর ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন আইজিপি। প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশের মোঃ মিজানুর রহমান বেস্ট রেইডার, মেঘনা কাবাডি ক্লাবের মোঃ জিয়াউর রহমান বেস্ট ক্যাচার এবং বাংলাদেশ পুলিশের মহেষ সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন।

 

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর শুরু হয় ‘রানার গ্রুপ মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২৩’। ৮ দল নিয়ে শুরু হওয়া এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), মেঘনা কাবাডি ক্লাব, বাংলাদেশ জেল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ডিএমপি কাবাডি ক্লাব, গোপালগঞ্জ কাবাডি ক্লাব ও দিয়া স্পোর্টিং ক্লাব (মৌলভীবাজার)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *