বিজিবি’র পৃথক অভিযানে ৭টি বিদেশী অস্ত্র, ১৩টি ম্যাগাজিন, ২৯৩ রাউন্ড গুলি এবং ৩৫ বোতল ফেন্সিডিলসহ ১ মহিলা আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় নিয়ে সীমান্ত দিয়ে যাতে কোনো অবৈধ অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য প্রবেশ করতে না পারে সে ব্যাপারে বিজিবি মহাপরিচালক সীমান্তে টহল জোরদারের নির্দেশনা প্রদান করেছেন।


বিজ্ঞাপন

এপ্রেক্ষিতে সীমান্তে বিজিবি সীমান্তে কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করেছে। এরই ধারাবাহিকতায় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে পৃথক দুটি অভিযানে ৭টি বিদেশী পিস্তল, ১৩টি ম্যাগাজিন, ২৯৩ রাউন্ড গুলি এবং ৩৫ বোতল ফেন্সিডিলসহ একজন নারীকে আটক করেছে।

গতকাল সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রহনপুর  ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সোনামসজিদ সীমান্ত দিয়ে অস্ত্রের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে।

উক্ত তথ্যের ভিত্তিতে রহনপুর  ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েসের নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র একটি চৌকষ টহলদল সীমান্তবর্তী কয়লাবাড়ী বিজিবি ভেহিক্যাল স্ক্যানার চেকপোস্ট এলাকায় গাড়ী তল্লাশি অভিযান পরিচালনা করে। আনুমানিক সন্ধ্যা  ৭টার সময়  একটি সিএনজি চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়। সিএনজিটি তল্লাশিকালে মোছাঃ রুমি বেগম (৩০) নামক একজন যাত্রীর নিকট থাকা একটি পলিথিন ব্যাগে শুটকি মাছের ভেতর বিশেষ কায়দায় লুকানো ১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগাজিন এবং ৬ রাউন্ড গুলি পাওয়া যায়। এসময় উক্ত মহিলাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পশ্চিম চন্ডিপুর গ্রামের মোঃ হুমায়ুন কবিরের মেয়ে।

অপরদিকে, গতকাল রাতে রহনপুর  ব্যাটালিয়নের অধীনস্থ শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্ত দিয়ে অস্ত্রের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করবে এমন তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়ার নেতৃত্বে চকপাড়া বিওপির একটি চৌকষ টহলদল সীমান্তবর্তী ঊনিশবিঘী নামক স্থানে আমবাগানে কৌশলগত অবস্থান নেয়।

পরবর্তীতে কয়েকজন ব্যক্তিকে ভারত থেকে শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

এসময় উক্ত ব্যক্তিরা তাদের কাছে থাকা একটি বস্তা ফেলে রাতের অন্ধকারে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল বস্তাটি তল্লাশি করে ৬টি বিদেশী পিস্তল, ১২টি ম্যাগাজিন, ২৩৬ রাউন্ড পিস্তলের গুলি, ৫১ রাউন্ড মেশিনগানের গুলি এবং ৩৫ বোতল ফেন্সিডিল পাওয়া যায়। আটককৃত নারীর বিরুদ্ধে মামলা দায়ের করতঃ অস্ত্রসমূহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *