ঢাকা গাজীপুর, চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন বেক্তি ও প্রতিষ্ঠানে দুদকের অভিযান        

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

গাজীপুরের  মোঃ আব্দুল কাদেরের  বিরুদ্ধে এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দিয়ে  জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের অভিযান   


বিজ্ঞাপন

 

গাজীপুর প্রতিনিধি ঃ    মোঃ আব্দুল কাদের নামীয় ব্যাক্তির বিরুদ্ধে এলাকায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, গাজীপুর থেকে একটি এনফোর্সমেন্ট টিম কতৃক অভিযান পরিচালনা করা হয় । অভিযানকালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যাক্তির বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ পাওয়া যায় এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সহযোগিতায় ১৮টি অবৈধ চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয় । এছাড়াও অভিযোগ সংশ্লিষ্ট এলাকায় অভিযান চলাকালে আরো ২৬ টি অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় ।অভিযানকালে জানা যায় অভিযোগ সংশ্লিষ্ট ব্যাক্তি ইতোপূর্বে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ঠিকাদার ছিলেন এবং অভিযোগ সংশ্লিষ্ট ব্যাক্তির ৬ তলা বিশিষ্ট বাড়ি পাওয়া যায় যার আনুমানিক মূল্য ১ কোটি টাকার উপরে। ঘটনাস্থলে উপস্থিত জনসাধারণের কাছে জিজ্ঞাসাবাদ করলে তারা অভিযোগ সংশ্লিষ্ট ব্যাক্তি অবৈধ গ্যাস সংযোগ প্রদানে জড়িত ছিলেন মর্মে জানান।

 

চট্টগ্রাম পূবালী ব্যাংকের  হলি শহর শাখার  কর্মকর্তাদের দুর্নীতি’র বিরুদ্ধে দুদকের অভিযান    

 

চট্টগ্রাম প্রতিনিধি ঃ    চট্টগ্রাম পূবালী ব্যাংকের  হলি শহর শাখার  কর্মকর্তাদের যোগসাজশে ‘নাজির হোসেন এন্ড নাহিয়ান এন্টারপ্রাইজ’ নামীয় প্রতিষ্ঠানের নামে ভুয়া ব্যাংক কাউন্ট খুলে প্রতিষ্ঠানের প্রকৃত মালিকের টাকা উত্তোলন করে আত্নসাতের অভিযোগের প্রেক্ষিতে আজ দুদক, সজেকা, চট্টগ্রাম-১ হতে আরও একটি এনর্ফোসমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে টিম অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি ও পূবালী ব্যাংক লিমিটেড, হালিশহর শাখা, চট্টগ্রাম এর কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে জানা যায় নাজির হোসেন এন্ড নাহিয়ান এন্টারপ্রাইজ’ নামীয় প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী ও অভিযোগকারী উভয়ের সম্মতিক্রমে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে আমমোক্তার নিযুক্ত করা হলে তিনি নিজ নামে পূবালী ব্যাংক লিমিটেড, হালিশহর শাখা, চট্টগ্রামে ব্যাংক হিসাব খুলে ‘নাজির হোসেন এন্ড নাহিয়ান এন্টারপ্রাইজ’ নামীয় প্রতিষ্টানের চেক শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে সংগ্রহ করে উল্লিখিত ব্যাংক শাখায় জমা করে নগদ উত্তোলন করেন।আমমোক্তারনামাসহ এ সংক্রান্ত যাবতীয় রেকর্ডপত্রাদির ছায়ালিপি সংগ্রহ করা হয়েছে।এনফোর্সমেন্ট টিম সংগৃহীত রেকর্ডপত্রাদি পর্যালোচনা করে বিস্তারিত প্রতিবেদন অতি শীঘ্রই কমিশনে দাখিল করবে। এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন অতি শীঘ্রই দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ে দাখিল করা হবে।

 

সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী ও উপসহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের অভিযান   

 

সিলেট প্রতিনিধি ঃ   সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী ও উপসহকারী প্রকৌশলীর বিরুদ্ধে টেন্ডার নং-৬২৯২৯৫ সংশ্লিষ্ট প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, সিলেট হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের অধীন সাগরদিঘির পাড় ওয়াকওয়ে (Construction of walkway at Sagordighirpar) নামক নির্মাণ প্রকল্পের কাজ এম এম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড সিলেট ট্রাক এ্যাসোসিয়েটস প্রাইভেট লিমিটেড জেবিকে ০৬/০২/২০২২ খ্রিঃ তারিখে ১৫,৮৬,৭৫,৯৩১/০১৮ টাকার কার্যাদেশ প্রদান করা হয়। উক্ত প্রতিষ্ঠান কার্যাদেশ পাওয়ার পর কাজ শুরু করার প্রস্তুতি গ্রহণ করে। কিন্তু জমি সংক্রান্ত জটিলতার কারণে প্রকল্পের কাজ শুরু করা সম্ভব হয়নি। ইতিমধ্যে প্রকল্পের জমি সংক্রান্ত জটিলতা নিরসন হওয়ায় ২০২৪ সালের জানুয়ারিতে উক্ত প্রকল্পের কাজ শুরু হবে মর্মে এনফোর্সমেন্ট টিমকে জানানো হয়। সংশ্লিষ্ট রেকর্ডপত্রের আলোকে কমিশন বরাবর শীঘ্রই বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *