নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর ১  সদস্যকে রংপুর থেকে গ্রেফতার করলো এন্টি  টেররিজম ইউনিট   

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিবেদক ঃ   এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদ ও নিজস্ব নজরদারীর ভিত্তিতে গত বুধবার  ২০ ডিসেম্বর. সাড়ে  ৭ টার  সময় অভিযান পরিচালনা করে রংপুর জেলার বদরগঞ্জ থানা এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর এজাহারভুক্ত ০১ (এক) জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামীর নাম- মোঃ আরিফুল ইসলাম (১৯), পিতা- আবু কালাম @ আবুল কালাম, গ্রাম- ধুরইল পশ্চিমপাড় (বুড়িতলা), থানা- পাঁচবিবি, জেলা- জয়পুরহাট।


বিজ্ঞাপন

গত বুধবার ২০ সেপ্টেম্বর. এটিইউ’র একটি দল অভিযান পরিচালনা করে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানা এলাকা হতে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর ২ (দুই) জন সদস্য যথাক্রমে (১) মোঃ মুজাহিদুল ইসলাম (১৯) ও (২) সাকির আহমদ (১৯) কে গ্রেফতার করে। গ্রেফতারকালে তাদের কাছ থেকে উগ্রবাদী পুস্তিকা, উগ্রবাদী কাজে ব্যবহৃত মোবাইল সেট এবং সিমকার্ড জব্দ করা হয়।

এ সংক্রান্তে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয় (পাঁচবিবি থানার মামলা নং- ৩৩, তারিখ- ২১/০৯/২০২৩ , ধারা- সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ এর ৮/৯(৩)/১০/১২/১৩)। গ্রেফতারকৃত আরিফুল ইসলাম উক্ত মামলার এজাহারভুক্ত ৩নং আসামী।

গ্রেফতারকৃত আসামী আরিফুল ইসলাম জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন মোহাব্বতপুর কামিল মাদ্রাসার ছাত্র। আরিফুল ইসলাম ইতোপূর্বে গ্রেফতারকৃত মোঃ মুজাহিদুল ইসলাম এর মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর সদস্যপদ গ্রহণপূর্বক উক্ত সংগঠনের সমর্থন ও সদস্যপদ বৃদ্ধির লক্ষ্যে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করত। গ্রেফতারকৃত আরিফুল ইসলাম বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ উগ্রবাদী বক্তব্য, অডিও-ভিডিও কন্টেন্ট শেয়ার ও বিভিন্নভাবে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার—প্রচারণা চালাত। আরিফুল ইসলাম ও তার অন্যান্য সহযোগীরা সাইবার স্পেস ব্যবহার করে সরকার বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস ও ভীতি সঞ্চারসহ জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *