গোপালগঞ্জে অবৈধভাবে নামজারি :  তহশিলদার ও তার পেটুয়া বাহিনী কর্তৃক সাংবাদিককে প্রাণনাশের হুমকি 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

পাটগাতি ইউনিয়ন  ভূমি উপ-সহকারী কর্মকর্তা শ্যামল কুমার রায়।


বিজ্ঞাপন

মোঃ সাইফুর রশিদ চৌধুরী, (গোপালগঞ্জ) : গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার কুশলী ইউনিয়নের সাবেক তহশিলদার ও  বর্তমানে পাটগাতি ইউনিয়ন  ভূমি উপ-সহকারী কর্মকর্তা শ্যামল কুমার রায় অবৈধ পন্থায় নোটারী দলিলমূলে একজনের জমি আর একজনের নামে নামজারি করিয়েছেন বলে গুরুতর এক অভিযোগ পাওয়া গেছে।  প্রাপ্ত অভিযোগ সূত্রে জানা গেছে মোটা অংকের কমিশনের  বিনিময়ে এই অবৈধ কাজটি কে বৈধতার রুপ দিতে যাচ্ছেন  উক্ত তহশিলদার।

বিষয়টি এলাকায় জানা জানি  হলে  দৈনিক একুশের বানী জেলা প্রতিনিধি মো. তপু শেখ তহসিলদারের কাছে এ বিষয়ে তথ্য  জানতে চাইলে তহশিলদার ক্ষুব্ধ হয়ে তার সহযোগী কতিপয় ব্যক্তিকে দিয়ে মুঠফোনে গালাগালসহ তাকে  প্রাণনাশের হুমকি দেয়।

অভিযোগকারী ভুক্তভোগী আঃ মালেক টুঙ্গিপাড়া সহকারী কমিশনার ভূমি বরাবর ১৯৯৯(আইএক্স-১)/২০২২-২০২৩ নং নামজারি কেসের ৩১৩ নং খতিয়ানটি বাতিল করার জন্য আবেদন করেছেন বলে জানা যায়, ঐ অভিযোগ সূত্রে জানা যায়  সে তার জমির নামজারি করতে  সহকারী কমিশনার ভূমি অফিস টুঙ্গিপাড়া গেলে জানতে পারেন  তার জমি ও তার শরিকদের জমি টুঙ্গিপাড়া কুশলী ইউনিয়নের আয়েন উদ্দিন শেখের ছেলে মো. কবির শেখের নামে নামজারি হয়ে গেছে।

জানা গেছে, যে জমির নামজারি করা হয়েছে সে জমির কোন সাব-রেজিস্ট্রি দলিল নাই। যে দলিল আছে তা নোটারি দলিল। ভূমি আইনে  নোটারি দলিল মূলে নামজারি করার কোন বিধান নেই । ইউনিয়ন তহশিলদার যে ভূমিতে নামজারি করেছে তার দাগ/প্লট নাম্বার ঠিক থাকলেও দলিল নাম্বার ভুয়া। দলিল নং- ১৬৫ খুঁজে পাওয়া যায় নাই। এই নম্বরের কোন দলিল রেজিস্টারে পাওয়া যায়নি।

ব্যপারটি  পাটগাতি ইউনিয়ন ভূমি আফিস তহশিলদার শ্যামল কুমার রায়ের  মুঠফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে সঠিক কোন উত্তর  দিতে পারেন নি। সাংবাদিকরা তার অফিসে গিয়েও তার দেখা পায়নি।  অভিযোগকারী এ ব্যপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষণ করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *