বগুড়া আদমদীঘি উপজেলাধীন শাওইল বাজার এবং ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

বগুড়ায় ৫ ভাইয়ের বিরুদ্ধে উত্তরণ কৃষিপণ্য সমবায় সমিতি লি: এর গ্রাহকের দশ কোটি কোটি আত্মসাতের অভিযোগ 


বিজ্ঞাপন

বগুড়া প্রতিনিধি  :   বগুড়া জেলার আদমদীঘি উপজেলাধীন শাওইল বাজারে  মোঃ মুকুল হোসেন নামীয় ব্যক্তিসহ তার পাঁচ ভাইয়ের বিরুদ্ধে ‘ উত্তরণ কৃষিপণ্য সমবায় সমিতি লি: নামক  প্রতিষ্ঠানে গ্রাহকের জমাকৃত দশ কোটি টাকা গ্রাহকদের ফেরত না দিয়ে আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, বগুড়া থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে প্রাপ্ত রেকর্ডপত্র ও ভুক্তভোগীদের বক্তব্য পর্যালোচনায় প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে বিস্তারিত রেকর্ডপত্র/তথ্যাদি সংগ্রহপূর্বক এনফোর্সমেন্ট টিম এ সংক্রান্ত সবিস্তার প্রতিবেদন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর প্রেরণ করবে ।

 

ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের বিরুদ্ধে বিভিন্ন প্রকার অনিয়মের অভিযোগ 

ময়মনসিংহ প্রতিনিধি  :  ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের বিরুদ্ধে যথাসময়ে হাসপাতালে উপস্থিত না থাকা, নির্ধারিত সময়ের পূর্বে কর্মস্থল ত্যাগ করা, রোগীদের সেবা প্রদানে অবহেলা এবং দালাল চক্রের মাধ্যমে রোগীদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে পাঠানোসহ বিভিন্ন অনিয়মের মতো গুরতর অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, ময়মনসিংহ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয় ।

উক্ত টীম কর্তৃক অভিযান পরিচালনা কালে হাসপাতালের বায়োমেট্রিক ফিঙ্গার প্রিন্ট যাচাইকালে দেখা যায় অধিকাংশ ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারী যথাসময়ে কর্মস্থলে উপস্থিত হন না ।

এছাড়া দুদক টীম রোগী সেজে টিকেট সংগ্রহ করলে ৩ টাকার স্থলে ৫ টাকা আদায় করেন এবং বিভিন্ন রোগীদের সাথে কথা বলে জানা যায় তাদের কাছ থেকেও ৩ টাকার স্থলে ৫ টাকা গ্রহণ করা হয়।

এছাড়াও রোগীর পথ্য তালিকায় বর্নিত খাবারের তালিকায় সকলের নাস্তায় ২ টি কলার স্থলে ০১টি দেয়া হয়েছে এবং রোগীদের চিনি সরবরাহ করা হয়নি। অভিযান পরিচালনা কালে অভিযোগসমূহের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *