বিএসটিআই এর রাজশাহী  বিভাগীয় অফিসের সার্ভিলেন্স অভিযান পরিচালনা 

Uncategorized আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  পণ্যের ওজন, পরিমাপ ও পণ্য মোড়কজাত করণের বিষয়ে আজ বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তারা রাজশাহী ও নাটোর জেলার বিভিন্ন এলাকায় একটি অভিযান পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত সার্ভিলেন্স অভিযান পরিচালনা কালে, নাটোর সুগার মিল, সদর, নাটোর এর সকল কেন্দ্রের ও মিলের ওজন যন্ত্র যাচাইয়ের বাৎসরিক স্ট্যাম্পিং ও ভেরিফিকেশন সনদের ফি আদায় করা হয়েছে।সততা অর্গানিক শপ, বানেশ্বর, পুঠিয়া, রাজশাহী এর ডিজিটাল ব্যালান্স যাছাই করে সঠিক পাওয়া যায়।

হরিচাঁদ মিষ্টান্ন ভান্ডার, উপজেলা গেট, পুঠিয়া, রাজশাহী এর পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ ও ডিজিটাল ব্যালান্স এর ভেরিফিকেশন সনদ গ্রহণের পরামর্শ দেয়া হয়। এস এস ফিড মিল, সুগার মিল রোড, নাটোর এর ওয়েব্রিজ ও ডিজিটাল ব্যালান্স যাছাই করে পরিমাপে সঠিক পাওয়া যায়। পণ্যের মোড়কজাতকরণ সনদ গ্রহণ এবং পণ্য মোড়কজাত করণ বিধিমালা ২০২১ অনুযায়ী উৎপাদন, বিক্রয় বিতরন করার পরামর্শ দেয়া হয়।

মেসার্স সোনালী ট্রেডার্স (এজেন্ট পয়েন্ট), গুরুদাসপুর, নাটোর এর ডিজেল ডিসপেন্সিং ইউনিট যাচাই করে পরিমাপে সঠিক পাওয়া যায়। মাস্টার নয়ন ওয়েল মিল, বড়াইগ্রাম, নাটোর এর পণ্য মোড়কজাতকরণ নিবন্ধণ সনদ আবেদনের প্রেক্ষিতে কারখানা পরিদর্শন করা হয়। সিয়াম হোটেল এন্ড রেস্টরেন্ট, মৌ খাড়া পশ্চিম বাজার, বড়াইগ্রাম, নাটোর এর ফার্মেন্টেড মিল্ক(দই) ও ঘি পণ্যের বিএসটিআই সনদ গ্রহণের পরামর্শ দেয়া হয়।

উক্ত অভিযান পরিচালনা করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ জুলফিকার আলী, সহকারী পরিচালক ( মেট্রোলজি) মোঃ আব্দুল কায়েম, পরিদর্শক (মেট্রোলজি) এবং  উৎপল কুমার পরিদর্শক (মেট্রোলজি)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *