বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের  সার্ভিল্যান্স অভিযান

Uncategorized আইন ও আদালত বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের কর্মকর্তাদের সার্ভিল্যান্স অভিযান পরিচালনার দৃশ্য।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি  :  ওজন ও পরিমাপ সংক্রান্ত বিষয়ে আজ শনিবার ৩০ ডিসেম্বর, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ময়মনসিংহ  বিভাগীয় কার্যালয়ের  উদ্যোগে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।

উক্ত সার্ভল্যান্স অভিযান পরিচালনা কালে, বিশ্বম্ভর ডেইরী এন্ড এগ্রো ইন্টাঃ রাইস মিলস, মোজাহারদি, গাছতলা, তারাকান্দা, ময়মনসিংহ এর চাউল পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মেসার্স এইচ.কে. ফিলিং স্টেশন,কাশিগঞ্জ, তারাকান্দা , ময়মনসিংহ -এর ০৩ টি ডিসপেন্সিং ইউনিট যাচাইকালে অকটেন ৫৫ মি.লি. ও ডিজেল ৪৫ মি.লি. কম পাওয়া যায় ও বাকি ইউনিটটি সঠিক পাওয়া যায়।ত্রুটিপূর্ণ ইউনিট দুটি অতি দ্রুত সঠিক করে নেয়ার পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও, পাম্প সংশ্লিষ্ট কাগজপত্র হালনাগাদ পাওয়া যায়। মেসার্স আড়িয়াল খাঁ ফিলিং স্টেশন, হরিয়াগাই, তারাকান্দা , ময়মনসিংহ এর ০৩ টি ডিসপেন্সিং ইউনিট যাচাইকালে ০৩ টি সঠিক পাওয়া যায় এবং আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এবং ভেরিফিকেশন সনদ হালনাগাদ পাওয়া যায়। এম.এইচ. তালুকদার ফ্লাওয়ার মিলস লিমিটেড, কেন্দুয়া বাজার, তারাকান্দা, ময়মনসিংহ এর বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয় এবং প্রতিষ্ঠানে ব্যবহৃত ওয়ে ব্রীজ স্কেলটি বিএসটিআই হতে ভেরিফাই করে নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মেসার্স জোবেদা অটো রাইস মিলস, নয়াপাড়া, তারাকান্দা, ময়মনসিংহ এর চাউল পণ্যের মোড়কজাতকরণ সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মেসার্স চৌধুরী ফিলিং স্টেশন, তারাকান্দা, ময়মনসিংহ এর ০৩ টি ডিসপেন্সিং ইউনিট যাচাইকালে ডিজেল ৬০ মি.লি. প্রতি ১০ লিটারে কম পাওয়া যায় এবং বাকি দুটি ইউনিট সঠিক পাওয়া যায়।ত্রুটিপূর্ণ ইউনিটটি দ্রুত সঠিক করে নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মাশা-আল্লাহ বেকারি, স্কুল রোড, তারাকান্দা, ময়মনসিংহ এর বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়।নিউ শিল্পি অটো রাইস মিলস, মসজিদ রোড, তারাকান্দা, ময়মনসিংহ এর চাউল পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। সোলায়মান বেকারি, উত্তর বাজার, তারাকান্দা, ময়মনসিংহ এর বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়।শাহ সুলতান বেকারি, উত্তর বাজার, তারাকান্দা, ময়মনসিংহ এর বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ নেয়ার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়। মেসার্স হিমালয় ফিলিং স্টেশন, কোদালধর, তারাকান্দা , ময়মনসিংহ এর ০৩ টি ডিসপেন্সিং ইউনিট যাচাইকালে ডিজেল ৬০ মি.লি. ও অকটেন ৫০ মি.লি. কম পাওয়া যায় এবং বাকি ইউনিটটি সঠিক পাওয়া যায়। ত্রুটিপূর্ণ ইউনিট দুটি অতিদ্রুত সঠিক করে নেয়ার পরামর্শ প্রদান করা হয়। সংশ্লিষ্ট কাগজপত্রাদি হালনাগাদ পাওয়া যায়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের  কর্মকর্তা মোঃ ছানোয়ার হোসেন, সহকারী পরিচালক (মেট্রোলজি) এবং  মোঃ আমির হামজা, পরিদর্শক (মেট্রোলজি)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *