পঞ্চমপারের  মতো বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন রেমিট্যান্স যোদ্ধা থেকে সফল উদ্যোক্তা মোহাম্মদ সোহেল রানা

Uncategorized অর্থনীতি জাতীয় ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

পঞ্চমপারের  মতো বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন রেমিট্যান্স যোদ্ধা থেকে সফল উদ্যোক্তা হিসেবে পুরস্কার নিচ্ছেন  মোহাম্মদ সোহেল রানা


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  : পঞ্চমপারের  মতো বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হয়েছেন রেমিট্যান্স যোদ্ধা থেকে সফল উদ্যোক্তা মোহাম্মদ সোহেল রানা। তিনি মালদ্বীপে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল রিচ মালদ্বীপ প্রাইভেট লিমিটেড স্বত্বাধিকারী। এ নিয়ে টানা  পঞ্চমপারের মতো সিআইপি নির্বাচিত হলেন সোহেল রানা।

গত ২৭ নভেম্বর প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০২১ সালের জন্য তিনটি আলাদা ক্যাটাগরিতে সর্বমোট ৮৫ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত করা হয়।

আজ  শনিবার  ৩০ ডিসেম্বর, জাতীয় প্রবাসী দিবস ২০২৩ উদযাপন অনুষ্ঠানে সম্মাননা ও সিআইপি কার্ড গ্রহণ করেন এই প্রবাসীর ছেলে আইহাম সোহেল। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাত থেকে সম্মাননা ও ক্রেস্ট গ্রহণ করে নির্বাচিতরা।

প্রবাসীর কল্যাণ, মর্যাদা-আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার’– এই প্রতিপাদ্যে  শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় জাতীয় প্রবাসী দিবস। আর এর মাধ্যমেই দেশে প্রথমবারের মতো উদযাপিত হতে যাচ্ছে জাতীয় প্রবাসী দিবস।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

মোহাম্মদ সোহেল রানা বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক অনিবাসী বাংলাদেশী  ক্যাটাগরিতে এ মর্যাদা লাভ করেন। তিনি করোনাসহ বিভিন্ন সময় অসহায় মানুষকে সহযোগিতা করে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি। মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের ভেরিফাইড ফেসবুকে সিআইপি মনোনীত হওয়ায় মোহাম্মদ সোহেল রানাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক অনিবাসী বাংলাদেশী ক্যাটেগরীতে ২০২২ সালের জন্য বানিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচিত হয়েছেন মালদ্বীপ প্রবাসী  ব্যবসায়ী গ্লোবাল রিচ মালদ্বীপ প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান  মোহাম্মদ সোহেল রানা।

উল্লেখ্য তিনি গত ২০১৮, ২০১৯, ২০২০ ও ২০২১ সালেও একই ক্যাটেগরীতে সিআইপি নির্বাচিত হয়েছিলেন।
সিআইপি মোহাম্মদ সোহেল রানা বলেন, সবসময় সামাজিক মূল্যবোধের ভিত্তিতে অসহায় মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যেতে চাই।  প্রবাসের নিম্ন আয়ের মানুষের কাছে আমার গ্রহণযোগ্যতা রয়েছে, তা আরো বাড়াতে চাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *