খুলনা জেলা স্কুলের বই বিতরণ উৎসব-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত 

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

মামুন মোল্লা (খুলনা) :  আজ সোমবার ১ জানুয়ারি  সকাল ১০ টা ৫ মিনিটের সময়  খুলনা জেলা স্কুলের আয়োজনে স্কুল মাঠে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণের বই উৎসব-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে,  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

উক্ত নতুন বছরে নতুন বই বিতরণ অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার ফারহানা নাজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা উপস্থিত ছিলেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশ  কেএমপি’র পুলিশ কমিশনার  উপস্থিত সকলকে সালাম ও ইংরেজি নববর্ষ-২০২৪ এর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে বলেন, “সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মানচিত্র পেয়েছি। আজকে বাংলাদেশে সাক্ষরতার হার প্রায় ৮০% শতাংশ এবং নারী শিক্ষায় ও এসেছে অভাবনীয় পরিবর্তন। আমাদের দেশে ২০১০ সাল থেকে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণের বই উৎসব আয়োজন করা শুরু হয়েছে।

আপনারা জেনে অবাক হবেন- এ বছর ০৩ কোটি ৮১ লক্ষ ছাত্রছাত্রীর মাঝে নতুন বই বিতরণ করা হচ্ছে।এখন শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের সন্তানদের যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা চালু হয়েছে। এই শিক্ষার আলোয় আলোকিত হয়ে শিক্ষার্থীরা পৃথিবীর যে কোন রাষ্ট্রের শিক্ষাগত যোগ্যতা প্রয়োগ করতে পারবে এবং চাকরিতে সুবিধা পাবে। আজকে মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষার অভাবের কারণে অনৈতিকতা, অনাচার সমাজকে গ্রাস করে ফেলেছে। আমাদের সেখান থেকে বেরিয়ে এসে মূল্যবোধ ও নৈতিকতার শিক্ষায় আলোকিত হতে হবে। “

এ সময় নতুন বই বিতরণ উৎসবে খুলনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার ইয়াসির আরেফীন, খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম-সেবা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক  খোঃ রুহুল আমিন এবং খুলনা জেলা স্কুলের প্রধান শিক্ষক  দুলালী দাস উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *