নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে :  র‍্যাব মহাপরিচালক এম খুরশিদ আলম 

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

বক্তব্য রাখছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশিদ আলম।


বিজ্ঞাপন

মামুন মোল্লা (খুলনা) :  র‍্যাবের মহাপরিচালক এম খুরশিদ আলম বলেছেন, আগামী ৭ তারিখে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচন সুন্দর ও সুষ্ঠু করতে সকল ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হবে।

তিনি বলেন, মানুষ যাতে ভোটকেন্দ্রে যেতে পারেন, ভোট দিতে পারেন এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন এর জন্য নিরাপত্তা নিশ্চিত করা হবে। একই সাথে ভোট প্রক্রিয়ায় যারা অংশগ্রহণ করছেন তাদেরও নিরাপত্তা দেওয়া হবে। মঙ্গলবার দুপুরে খুলনা তিনি র‌্যাব-৬ এর সদর দপ্তরে আসন্ন নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় মহাপরিচালক আরও বলেন, ভোটের আগে, ভোটের দিন এবং ভোটের পরবর্তী সময়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার জন্য র‍্যাব নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করেছে। কেউ ভোট দিবে এটা যেমন তার সাংবিধানিক অধিকার আবার কেউ ভোটে অংশগ্রহণ করবে না এটা তার গণতান্ত্রিক অধিকার। তবে কেউ ভোটের পরিবেশ নষ্ঠ করবে এটা হতে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখতে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে র‌্যাব ফোর্সেস পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে কোন ধরণের নাশকতা কিংবা সহিংসতা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব। নির্বাচন নিয়ে কোন শঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে এম খুরশিদ আলম বলেন, শঙ্কা নেই তবে কিছুটা হলেও ঝুঁকি আছে। অবশ্য এসব ঝুঁকির মধ্যেই আমাদের সব সময় কাজ করতে হয়ে। তাই এমন ঝুঁকি বড় কোন ঝুঁকি নয় বলেও তিনি মন্তব্য করেন।

এর আগে তিনি শতাধিক অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এবং র‌্যাব কার্যালয়ে বৃক্ষ রোপন করেন। অনুষ্ঠানে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোঃ মাহবুব আলম, লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক খন্দকার আল মঈন, র‌্যাব-৬ এর পরিচালক মোঃ ফিরোজ কবিরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি র‌্যাব-৬ এস সদস্যদের সাথে বিশেষ সভায় মিলিত হন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *