রূপগঞ্জে কোটি টাকা নিয়ে গাজীর পক্ষে প্রচারণায় নেমে বহিস্কার হলেন বিএনপি নেতা

Uncategorized ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি

 

নিজস্ব প্রতিবেদক :  নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নৌকা প্রতীকের পক্ষে প্রকাশ্যে ভোটারদের মাঝে প্রচারণা ও ভোট চাওয়ার অপরাধে জাতীয়তাবাদী দল- বিএনপির কাঞ্চন পৌরসভার সিনিয়র সহ-সভাপতি দেওয়ান আবুল বাসার বাদশাহ কে স্থায়ীভাবে বহিষ্কার করেছে দলটি। বুধবার নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন স্বাক্ষরিত এক বহিষ্কারাদেশে এই সিদ্ধান্ত জানানো হয়।


বিজ্ঞাপন

রূপগঞ্জ বিএনপি’র নেতা কর্মীরা বলছে, স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর কাছ থেকে বিএনপির এ নেতা তিন কোটি টাকা নিয়ে প্রচারণা চালাচ্ছিল। স্থানীয় বিএনপি নেতা কর্মীদের দাবি, বিএনপি’র কাঞ্চন পৌরসভার সিনিয়র সহ-সভাপতি পদে থেকে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ভোট চেয়ে তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। দলীয় আদর্শ বিরোধী কর্মকান্ডে অংশ নিয়েছে।

জাতীয়ভাবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি, অথচ গোলাম দস্তগীর গাজীর কাছ থেকে তিন কোটি টাকা নিয়ে তিনি সুকৌশলে বিএনপি নেতাকর্মীদের নৌকায় ভোটদানে উৎসাহিত করছে। দায়িত্বশীল পদে থেকে কাঞ্চন পৌরসভার সিনিয়র সহ-সভাপতি দেওয়ান আবুল বাসার বাদশাহ এর এ ধরনের কর্মকাণ্ডে আমরা হতবাক হয়েছি। দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ড করে তিনি দলের কোন পদে থাকতে পারেনা।

নাম প্রকাশে অনিচ্ছুক পৌর বিএনপি’র এক নেতা সংশ্লিষ্ট  প্রতিবেদক কে বলেন, বেশ কিছুদিন ধরেই তিনি আমাদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গোলাম দস্তগীর গাজীর পক্ষে ভোট চাইতে প্রস্তাব দিয়ে যাচ্ছেন। দলীয় পদে থেকে তার এমন ভূমিকায় বিএনপির সাধারণ নেতাকর্মীরা বিব্রত হয়ে আসছে। জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক তাকে বহিষ্কার করে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

জেলা বিএনপির সভাপতি গিয়াসউদ্দিন বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী তৎপরতায় লিপ্ত হয়ে বর্তমান সরকারের ডামি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে সরাসরি প্রচারণায় অংশ নেওয়ায় দলের একজন সদস্যকে প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির দেওয়া বহিষ্কারাদেশ এ উল্লেখ করা হয়, দেশের অধিকার বঞ্চিত ও দেশপ্রেমিক জনতার বিরুদ্ধে গিয়ে দলীয় শৃঙ্খলা ও বিধি ভঙ্গ করে সুস্পষ্টভাবে সরাসরি দলীয় গঠনতন্ত্র পরি কাজে লিপ্ত হওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার বিএনপির সিনিয়র সহ-সভাপতি দেওয়ান আবুল বাশারকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো। এখন থেকে দেওয়ান আবুল বাশার বাদশাহ এর সঙ্গে নারায়ণগঞ্জ জেলা ও সহযোগী সংগঠনের কোন প্রকার সম্পর্ক থাকবে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *