বর্ণিল চাকরি জীবন শেষে স্বাভাবিক অবসরে যাচ্ছেন  অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম তার  বর্ণিল চাকরি জীবন শেষে আগামীকাল বৃহস্পতিবার ৪ জানুয়ারি, স্বাভাবিক অবসরে যাচ্ছেন। তার অবসর উপলক্ষে আজ বুধবার ৩ জানুয়ারি, দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বিদায়ী কর্মকর্তা বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।সভায় অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানাদিক তুলে ধরে স্মৃতিচারণ করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার) , এটিইউ’র অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), রেলওয়ের অতিরিক্ত আইজিপি মোঃ দিদার আহম্মদ বিপিএম, পিপিএম, ডিআইজি (হেডকোয়ার্টার্স) খন্দকার লুৎফুল কবির বিপিএম, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদ বিপিএম, পিপিএম (বার) প্রমুখ।

সংবর্ধনার  মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম মহোদয় বলেন, দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীদের সহযোগিতা পেয়েছি। পেশার প্রতি সব সময় অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।

উল্লেখ্য, মোঃ শফিকুল ইসলাম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি গোপালগঞ্জ, পঞ্চগড়, গাজীপুর, জয়পুরহাট ও মুন্সীগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বরিশাল রেঞ্জের ডিআইজি এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। তিনি কসোভো এবং অ্যাঙ্গোলা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। সবশেষে তিনি নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি পদে দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *