ঢাকা ৮ রাজধানীর হার্ট হবে স্মার্ট  : কৃষিবিদ আফম  বাহাউদ্দিন নাছিম

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক  :  ঢাকা ৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে। বাংলাদেশের রাজধানী হলো ঢাকা এবং ঢাকার হার্ট হচ্ছে ঢাকা-৮ আসন। এ ঢাকা-৮ আসনকে জনগণকে সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশের মডেল হিসেবে গড়ে তুলবো।


বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার  ৪ জানুয়ারি, সকালে ঢাকা ০৮ আসনের অন্তর্গত মতিঝিলে গণসংযোগের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ঢাকা ০৮ আসনে নৌকার প্রার্থী নাছিম বলেন, ঢাকা-৮ আসনটি পল্টন, মতিঝিল, শাহাবাগ, রমনা ও শাহজাহানপুর থানা নিয়ে গঠিত। এ আসনে রয়েছে বানিজ্যিক প্রাণকেন্দ্র মতিঝিল, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, সচিবালয়, হাইকোর্ট, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, কাকরাইল, নয়াপল্টন, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শহীদ মিনার, জাতীয় জাদুঘর, ঢাকা মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বারডেম, কমলাপুর রেল স্টেশন সহ অনেক গুরুত্বপূর্ণ এলাকা। রাজধানী ঢাকার হার্ট হচ্ছে ঢাকা-৮ আসন। এই আসনকে স্মার্ট করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমরা এগিয়ে যাবো।

তিনি বলেন, ঢাকা-৮ আসনের নাগরিকদের কিছু অসুবিধা রয়েছে। গ্যাস, পানিসহ নানা বিষয়ে ভোগান্তিতে রয়েছে।আমি নির্বাচিত হলে সিটি কর্পোরেশনের মেয়রের সাথে সমন্বয় করে তাদের জন্য কাজ করব। আমি চেষ্টা করব এ এলাকা পরিষ্কার, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত করার। শিক্ষা প্রতিষ্ঠানে যাতে শিক্ষার পরিবেশ ঠিক থাকে তার জন্য আমি চেষ্টা করব। কোন প্রকার দুর্নীতিকে আমরা ছাড় দিব না। আমায় একটু সময় দিলে আমি তাদের সকল সমস্যা দূর করব ইনশাল্লাহ।

নাছিম বলেন, জাতীয় সংসদের ১৮১ তম আসন হল ঢাকা-৮ আসন। এ আসনে বর্তমান ভোটার সংখ্যা হলো ২,৭০,৬৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৫১,৯৩৮ জন ও নারী ভোটার ১,১৮,৭১১জন এবং হিজড়া ভোটার ১জন। এ আসনে ভোট কেন্দ্র রয়েছে ১১০ টি। ভোটকে কেন্দ্র করে সকলের মধ্যে একটি উৎসবের আমেজ কাজ করছে। তাই সবাইকে বলব সকল অশুভ শক্তিকে প্রতিহত করতে আপনারা ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে এসে আপনার মূল্যবান ভোটটি প্রদান করুন। এটি সকলের প্রতি আমার আহ্বান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাছিম বলেন, বাংলাদেশের মানুষ শান্তি চায়। তারা সন্ত্রাসীদের অপকর্ম ও সাম্প্রদায়িক শক্তিকে আর চায় না। বিএনপি-জামাত হলো সাম্প্রদায়িক শক্তি। এরা জঙ্গিবাদ ও ধর্মীয় সন্ত্রাসের মাধ্যমে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। এই অশুভ শক্তির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য, দেশের উন্নয়ন অগ্রগতি ও দেশকে এগিয়ে নেওয়ার জন্য যোগ্য নেতা হলেন দেশরত্ন শেখ হাসিনা। তাকে ভোট দিয়ে আবারো প্রধানমন্ত্রী বানিয়ে সন্ত্রাসীদের হাত থেকে আমাদের দেশকে রক্ষা করতে হবে।

নির্বাচনী প্রচারের শেষ দিন ৪ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০ টায় পশ্চিম শান্তিবাগ এলাকায় গণসংযোগ দিয়ে বাহাউদ্দিন নাছিম তার নির্বাচনী কার্যক্রম শুরু করেন। তিনি নটরডেম কলেজের প্রিন্সিপাল ড. ফাদার হেমন্ত পিউস রোজারিওর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং নটরডেম কলেজের শিক্ষক ও ছাত্রদের সাথে কনফারেন্স রুমে মতবিনিময় করেন।

পরবর্তীতে তিনি মতিঝিল বাংলাদেশ ব্যাংক প্রাঙ্গণ থেকে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে শ্রমিক কর্মচারী জমায়েত ও নির্বাচনী প্রচারনা, ঢাকা বিশ্ববিদ্যালয় টি. এস.সি অডিটোরিয়ামে মত বিনিময় সভা, মতিঝিল টিএন্ডটি স্কুল ও কলেজ মাঠে জনসভা ও বুয়েট এর শিক্ষক ও কর্মচারীদের সাথে গণসংযোগ, পুরানা পল্টন প্রতিবেশি নিরাপত্তা কমিটির সাথে মতবিনিময় সভা করেন।

বিভিন্ন কর্মসূচীতে তার সাথে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি আওলাদ হোসেন,
কামাল চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল সায়েম, গনয়োগাযোগ ও সাংবাদিকতা সম্পাদক ওবায়দুল হক খান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *