ভোট বর্জন করলেন বাগেরহাট ৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ জামিল হোসাইন

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) : কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া, এজেন্ট গুম করা, জালভোট দেওয়াসহ বিভিন্ন অভিযোগ এনে। ৭ জানুয়ারী দুপুর ১টায় বাগেরহাট জেলা রিটানিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করে তিনি শরণখোলা উপজেলার রাজৈর নিজ বাড়িতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ভোট বর্জন করেন।


বিজ্ঞাপন

প্রার্থী জামিল হোসাইন জানান, তার নির্বাচনী এলাকার শরণখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নের উত্তর রাজাপুর এলাকার ঈগল মার্কার এজেন্ট সুজন নামে একজনকে গত রাত থেকে খুঁজে  পাওয়া যায়নি।

এছাড়া ১৬২ নং রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার এজেন্ট জানায়, ওই কেন্দ্রে তাদের সামনে নৌকার ব্যালটে ভোট কেটে নিচ্ছেন।

এছাড়া মোড়েলগঞ্জ উপজেলার ১৮২ নং বাড়ইখালী সুতালরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৪ নং বাড়ইখালী উত্তর সুতালরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তার এজেন্টকে ঢুকতে দেয়নি প্রিজাইডিং অফিসার বলে তিনি অভিযোগ করেন।

তিনি অভিযোগে আরও বলেন, পুটিখালী ইউনিয়নের ২০ নং এবি গজালিয়া ভোট কেন্দ্র, ২ নং পঞ্চকরণ ইউনিয়নের বেশ কয়েকটি কেন্দ্রে তার এজেন্টদের সামনে নৌকার এজেন্টরা ব্যালটে সিল মেরেছে।

এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট পিজাইডিং অফিসার ও সহকারী রিটাণিং অফিসারের কাছে লিখিত ও মৌখিক ভাবে অভিযোগ দিয়ে কোন প্রতিকার না পেয়ে ভোট বর্জন করলেন।

এ ব্যাপারে শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান বলেন, উত্তর রাজাপুর এলাকা থেকে গুম হওয়া এজেন্ট সুজনের বিষয়ে তিনি কোনো লিখিত অভিযোগ পাননি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সহকারি রিটানিং অফিসার ও শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, উত্তর রাজাপুর এলাকা থেকে গুম হওয়া এজেন্ট সুজনের বিষয়ে তিনি কোনো লিখিত অভিযোগ পাননি। তবে খতিয়ে দেখে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে সহকারি রিটানিং অফিসার ও মেড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *