যশোর-১ (শার্শা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হলেন নৌকার প্রার্থী আফিল উদ্দিন

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৫, যশোর-১ (শার্শা) আসনে টানা চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।


বিজ্ঞাপন

 

সুমন হোসেন, (যশোর) :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৫, যশোর-১ (শার্শা) আসনে টানা চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। আজ  রবিবার ৭ জানুয়ারি, সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টার সময় ভোট গ্রহণ শেষ হয়।

ভোট গ্রহণের পর গননা শেষে ভোটের ফলাফল ঘোষণা করেন শার্শার সহকারী রিটার্নিং কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী।এবারের দ্বাদশ নির্বাচনে শার্শা থেকে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন আফিল উদ্দিন, ট্রাক মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও জাতীয় পার্টি থেকে লাঙল প্রতীক নিয়ে আক্তারুজ্জামান প্রতিদ্বন্দীতা করেন।

শার্শা আসনে মোট ভোটার সংখ্যা ছিল ২,৯৪,৬৯২ জন। তার মধ্যে ১,২৭,০৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। আর বাতিল হয়েছে ১,৯০২ ভোট।

নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব শেখ আফিল উদ্দিন ১,০৫,৪৬৬ ভোট পেয়ে টানা চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন পেয়েছেন ১৯,৪৭৭ ভোট। আর লাঙল মার্কার আক্তারুজ্জামান পেয়েছেন ২,১৫১ ভোট। মোট ১,২৮,৯৯৬ ভোট কাস্ট হয়েছে। যা মোট ভোটের ৪৩.৭৭%।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *