খুলনায় সাংবাদিককে বাড়িতে না পেয়ে সহধর্মিণীকে মারধর ও হত্যার হুমকি দিল দুর্বৃত্তরা : জীবন বাঁচাতে পৃথকভাবে থানায় অভিযোগ ও জিডি

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

ইমরান মোল্লা (খুলনা) :  খুলনায় সন্ত্রাসী কর্তৃক সাংবাদিক মোঃ রিয়াজ উদ্দীন এর বাড়িতে গিয়ে রাতের অন্ধকারে মারধর ও হামলার ঘটনা ঘটেছে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা আনুঃ ৮টার দিকে রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের ০৩ নং জাবুসা ওয়ার্ডের পূর্ব পাড়া গ্রামে দৈনিক কাগজ পত্রিকার ব্যুরোচীফ, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার অপরাধ প্রতিবেদক ও বাংলাদেশ প্রেসক্লাবের খুলনা মহানগর শাখার সদস্য সাংবাদিক মোঃ রিয়াজ উদ্দীন এর বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় দূর্বৃত্তরা তাকে বাড়ীতে না পেয়ে তার স্ত্রীকে টেনে হিছড়ে বসত ঘর থেকে বের করে ঘরে ঢুকে সকল স্থানে তল্লাশি চালায়।


বিজ্ঞাপন

একপর্যায়ে সাংবাদিক রিয়াজ উদ্দীনকে না পেয়ে তার স্ত্রীকে অকথ্যভাষায় গালিগালাজ মারধর ও শীলতা হানির মতো ঘটনা ঘটায় এমনকি তার বৃদ্ধা স্বাশুড়িকেও আঘাত করে মাটিতে ফেলে দেয়। এসময় তারা বলে তোর স্বামী বড় সাংবাদিক হইছে তাকে যেখানে পাব সেখান থেকে তুলে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

সাংবাদিক মোঃ রিয়াজ উদ্দীন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো কারো পক্ষে কাজ করেন নাই। এলাকাবাসী সূত্রে জানা যায়, কয়েক মাস পূর্বে এলজিইডি’র সরকারি গাছ কেটে আত্মসাৎ করে ঐ গ্রামের ইউপি সদস্য বাবর আলী।এলাকায় কিশোর গ্যাং এর দৌরাত্ম্যে সংবাদ প্রকাশ ও এক অসহায় নারীকে রক্তাক্ত করলে সাংবাদিক রিয়াজ উদ্দীন ঐ নারীর ভিডিও বক্তব্য ফেসবুকে আপলোড করলে দ্রুত সেটা ভাইরাল হয়।

তারই ধারাবাহিকতায় পূর্ব শত্রুতার জের ধরে ইউপি সদস্য বাবর আলীর ছেলে (১) শাহারিয়ার বাঁধন(২৮) এর নেতৃত্বে একই এলাকার ফরিদ শেখের ছেলে চিহ্নিত সন্ত্রাসী (২) রনি শেখ (২৮), মোঃ হারুন শেখের ছেলে (৩) শাহারিয়ার মানিক (২৬), ও মৃত নাজির শেখের ছেলে (৪) মোঃ ফয়সাল শেখ(৩০) সহ অজ্ঞাত আরো ১০-১৫ জন মাদকসেবী ও ভাড়াটিয়া সন্ত্রাসী তার বাড়িতে হামলা চালায়।

ঘটনাটি সাংবাদিক খুলনার পুলিশ সুপারকে মুঠোফোনে জানালে রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসির নির্দেশে রূপসা ঘাট ফাঁড়ির ইনচার্জ এসআই কামাল হোসেন ঘটনাস্থল গিয়ে ঘটনার সত্যতা খুঁজে পায়। সাংবাদিক রিয়াজ উদ্দীন জানান, অনেক আগে থেকেই উল্লেখিত চিহ্নিত সন্ত্রাসীরা তাকে নানাভাবে হয়রানি করার চক্রান্ত করে আসছে। তিনি এসময় হামলাকারীদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খুলনা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সাংবাদিক রিয়াজ উদ্দীন ও তার সহধর্মিণী জীবন বাঁচাতে গতকাল মঙ্গলবার  ৯ জানুয়ারী  রূপসা থানায় পৃথকভাবে জিডি ও অভিযোগ দায়ের করেন। জিডি নং ৪৭৫। সাংবাদিক রিয়াজ উদ্দিনের স্ত্রী কান্না জড়িত কণ্ঠে বলেন আমার স্বামী এই দুইদিন বাড়িতে আসে না আমি আমার ছোট্ট শিশু বাচ্চা ও বৃদ্ধা মাকে নিয়ে অসহায় ও আতঙ্কের ভিতর দিয়ে দিন যাপন করছি আমি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এ সমস্ত সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাই। এ বিষয়ে রূপসা থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান খুব দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *