ময়মনসিংহ ত্রিশাল ইউনিয়ন ভূমি অফিস এবং কুষ্টিয়া  সড়ক ও জনপথ অফিসে দুদকের অভিযান 

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

ময়মনসিংহ ত্রিশাল ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

ময়মনসিংহ প্রতিনিধি  :  ময়মনসিংহ ত্রিশাল ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে জমি নামজারী করতে অফিস কর্মচারীর মাধ্যমে ঘুস দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে ময়মনসিংহ ত্রিশাল ইউনিয়ন ভূমি অফিসে  দুদক সজেকা ময়মনসিংহ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে,  প্রথমে ছদ্মবেশে অফিস পর্যবেক্ষণ করা হয়। পরবর্তীতে সেবা গ্রহিতাদের আবেদনের কপি থেকে নাম্বার সংগ্রহ করে তাদের সাথে কথা বলে জানা যায় কারো কাছ থেকে অতিরিক্ত কোন টাকা আদায় করা হয় নি।

ভূমি নামজারী আবেদন এবং ফি বর্তমানে অনলাইনে পরিশোধ হওয়ায় নগদ টাকা লেনদেনের বিষয়টি পরিলক্ষিত হয় নি। আপাতদৃষ্টিতে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায় নি মর্মে পরিলক্ষিত হয়।

 

মেহেরপুরে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং কুষ্টিয়া  সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

কুষ্টিয়া প্রতিনিধি  :  মেহেরপুরে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং কুষ্টিয়া  সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে মেহেরপুর- কুষ্টিয়া চারলেন সড়ক উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয় কুষ্টিয়া হতে একটি এনফোর্সমেন্ট। অভিযান পরিচালনা কালে সড়ক বিভাগ, মেহেরপুর কর্তৃক ২০২২-২৩ অর্থবছরে বাস্তবায়িত  আমঝুপি- মদনডাঙ্গা সড়ক সংস্কার, বারাদী- মালসাদহ সড়ক সংস্কার এবং  গাংনী- কাথুলি সড়কের এইচবিবি করণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন ও প্রাথমিক যাচাই করা হয়।

অভিযান পরিচালনা কালে প্রকল্প সংশ্লিষ্ট রেকর্ডপত্র এবং বিশেষজ্ঞ প্রকৈশলী হিসেবে উপস্থিত উপ-সহকারী প্রকৈশলী, এলজিইডি, সদর উপজেলা, মেহেরপুর এর মতামত পর্যালোচনায় দেখা যায়, সিডিউল অনুযায়ী ১২ মিলি সিলকোট এবং এইজিং এর কাজ যথাযথভাবে সম্পন্ন করা হয়েছে এবং কাজের মান সন্তোষজনক।

উল্লেখ্য, সিডিউলে আমঝুপি- মদনডাঙ্গা- শ্যামপুর সড়কে ৫০ মিলি আরসিসি প্যালাসাইডিং নির্মাণ এর কথা উল্লেখ করা হলেও প্যালাসাইডিং এর কোন কাজ করা হয়নি এবং এ বাবদ কোন বিলও প্রদান করা হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *