মৌলভীবাজারের কুলাউড়া  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং খুলনা বিএডিসি অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

মৌলভীবাজারের কুলাউড়া  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ


বিজ্ঞাপন

কুলাউড়া  প্রতিনিধি  :  কুলাউড়া, মৌলভীবাজারের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  চিকিৎসক ও কর্মচারীদের বিরুদ্ধে রোগীদের সেবা প্রদানে অবহেলা, সিট প্রদানে ঘুষ দাবি, বহির্বিভাগে টিকিট বিক্রয়ে অর্থ আদায় সহ বিভিন্ন প্রকার গুরুতর এক  অনিয়মের অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি  দুদক, সজেকা, হবিগঞ্জ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুলাউড়ায় ছদ্মবেশে সেবা গ্রহীতাদের সাথে সেবা প্রদান সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করে।

এছাড়া টিম বিভিন্ন ওয়ার্ডসহ সেবা প্রদানকারী বুথের কার্যক্রম পরিদর্শন করে৷ অভিযান কালে অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে বলে এনফোর্সমেন্ট টিমের সদস্যদের কাছে প্রমানিত হয়।

 

খুলনা বিএডিসি’র কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ 

বিএডিসি খুলনা অফিসের গুদামঘরে দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

 

খুলনা প্রতিনিধি  :   বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন  (বিএডিসি) খুলনা এর কর্মকর্তাদের বিরুদ্ধে ডিলারদের নিকট বেশি দামে সার বিক্রয়, অবৈধভাবে নিজে সারের ব্যাবসা পরিচালনা এবং আমদানিকৃত সার গুদামে না রেখে সরাসরি ডিলারদের নিকট পাঠানোর মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, খুলনা থেকে  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে উক্ত অভিযোগের বিষয়ে টিম যুগ্ম পরিচালক (সার), সহকারী পরিচালক (সার) বিএডিসি,খুলনা ও সংশ্লিষ্ট গুদাম রক্ষকদের জিজ্ঞাসাবাদ করেন।

এছাড়া সহকারী পরিচালক(সার), বিএডিসি, খুলনার নিয়ন্ত্রণাধীন রুজভেল্ট সার গুদাম পরিদর্শন ও তার দায়িত্বকালীন সময়ের সার সরবরাহের বরাদ্দপত্র, অনুমোদিত ডিলারদের লিস্ট, গুদাম স্টক রেজিস্ট্রার, সার বিতরণপত্র ও সরকারি নীতিমালা সহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *