গোপালগঞ্জ টুঙ্গিপাড়া বেগম ফজিলাতুন নেছা মুজিব টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং ভোলা চরফ্যাশন শশীভূষন সাব রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

গোপালগঞ্জ প্রতিনিধি  :  গোপালগঞ্জ টুঙ্গিপাড়া বেগম ফজিলাতুন নেছা মুজিব টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর বিভিন্ন সরঞ্জাম কেনাকাটায় বাজারদর থেকে কয়েকগুণ বেশি দেখিয়ে ভুয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে আজ ০১-০১-২০২৪খ্রি. দুদক, সজেকা, গোপালগঞ্জ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। পরিদর্শনকালে উক্ত প্রতিষ্ঠানের ২০২২-২৩ অর্থ বছরের ক্রয় করা ভ্যাকুয়াম ক্লিনার (মেঝের ধুলাবালি পরিস্কারক যন্ত্র), Air blower Machine ও ক্রীড়া সমগ্রীসহ অন্যান্য সামগ্রী পাওয়া যায়। বাজার দামের চেয়ে অধিক দামে ক্রয় করা হয়েছে হয়েছে কিনা এবং ব্যয় সংক্রান্ত রেকর্ডপত্রের কপি সংগ্রহ করা হয়। অভিযোগের আংশিক সত্যতা পাওয়া যায়।


বিজ্ঞাপন

 

বরিশাল (ভোলা) প্রতিনিধি  :   ভোলা চরফ্যাশন শশীভূষন সাব রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দলিল রেজিস্ট্রেশনে ঘুস দাবীর মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি  দুদক, সজেকা, বরিশাল থেকে আজ আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে জানা যায় যে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি বিগত ২ জানুয়ারি ২০২১ সালে সাব রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে শশীভূষণ সাব-রেজিস্ট্রি অফিসে যোগদান করেন। তিনি উক্ত অফিসে অতিরিক্ত কর্মকর্তা হিসেবে ২ সপ্তাহ কর্মরত ছিলেন।

শশীভূষণ সাব-রেজিস্ট্রি অফিসে তার কর্মকালীন সময়ে মোট ১৪৭ টি দলিলের রেজিষ্ট্রেশন কার্যক্রম সম্পাদিত হয়। অভিযান পরিচালনা কালে উক্ত দলিল সংশ্লিষ্ট তথ্যাদি/রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংশ্লিষ্ট তথ্য/ রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক অভিযোগের সত্যতা নির্ণয়ান্তে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *