বাংলাদেশে সংসদীয় নির্বাচন এবং নতুন সরকার নিয়োগের বিষয়ে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার মন্তব্য

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার।

 

কুটনৈতিক প্রতিবেদক  :  বাংলাদেশে সংসদীয় নির্বাচন এবং নতুন সরকার নিয়োগের বিষয়ে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার গত ১১ জানুয়ারী  মন্তব্য করতে গিয়ে তিনি বলেন,  বাংলাদেশে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ সংসদের ৩০০টি আসনের মধ্যে ২২২টি আসন লাভ করে, সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ করে। আমরা নির্বাচনের সফল ফলাফলে বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাতে এই সুযোগটি গ্রহণ করতে চাই।


বিজ্ঞাপন

দুর্ভাগ্যবশত, কিছু বিরোধী দল নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করার জন্য বহিরাগত প্রচেষ্টা পরিলক্ষিত হয়েছে, যেমনটি আমরা ২২ নভেম্বর এবং ১৫ ডিসেম্বর, ২০২৩-এ উল্লেখ করেছি। এই পরিস্থিতিতে ভোটারদের ইচ্ছার স্বাধীন মতপ্রকাশের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি করার জন্য বাংলাদেশের নেতৃত্বকে স্বীকৃতি দেওয়া উচিত।

স্থানীয় পর্যবেক্ষক এবং রাশিয়ার সহ ২০০ টিরও বেশি আন্তর্জাতিক পর্যবেক্ষক নির্বাচনের বৈধতা এবং সাধারণভাবে স্বীকৃত মানগুলির আনুগত্য নিশ্চিত করেছেন। রাশিয়ান ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সদস্য আন্দ্রে শুতোভ রাশিয়ান প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *