বীর নিবাস নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে দুদকের অভিযান

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলায় ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ’ প্রকল্পের আওতায় ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে এক অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার ১৪ জানুয়ারি দুদকের  ঝিনাইদহ জেলা  কার্যালয় থেকে এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান পরিচালনা করেছে।


বিজ্ঞাপন

দুদকে সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলায় ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ’ প্রকল্পের আওতায় ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, ঝিনাইদহ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। পরিদর্শন কালে জানা যায় মোট ৭৯টি বীর নিবাস নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

এর মধ্যে কিছু নিবাস নির্মাণাধীন, কিছু হস্তান্তর করা হয়েছে এবং কিছু এখনও হস্তান্তরের প্রক্রিয়াধীন আছে। পরিদর্শনকালে অভিযোগে বর্ণিত ছয়টি বীর নিবাসের মধ্যে পাঁচটি বীর নিবাসে প্রাক্কলন অনুযায়ী জানালায় ব্যবহৃত গ্রিলের থিকনেস কম পাওয়া যায়। এছাড়াও দুটি ঘরের প্লাস্টার খসে পড়া ও  একটি ঘরের ছাদ দিয়ে পানি চুইয়ে পড়ার অভিযোগ পাওয়া যায়।

সার্বিকভাবে, অভিযান পরিচালনা কালে অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে বলে দুদক এনফোর্সমেন্ট টিমের কাছে প্রমানিত হয়েছে বলেও জানা গেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *