নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের “মেসার্স ড্যানিশ ফুডস লি:” এর কারখানায় নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট :  নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ এর কারণে ৪ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সিমরাইল এলাকার  “মেসার্স ড্যানিশ ফুডস লি:” এর কারখানায় নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট পরিচালনার কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  : আজ বুধবার ১৭ জানুয়ারি,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ইশরাত সিদ্দিকা এর নেতৃত্বে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ সিমরাইল এলাকার  “মেসার্স ড্যানিশ ফুডস লি:” এর কারখানায়  মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  মেসার্স ড্যানিশ ফুডস লি:” প্রতিষ্ঠানটির ভিতরের পরিবেশ অতন্ত্য নোংরা এবং অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। প্রতিষ্ঠানটির স্টোরে যথাযথ লেবেল বিহীন খাদ্যোপকরণ ব্যবহার করতে দেখা যায়। এছাড়াও প্রতিষ্ঠানটির কর্মচারীদের যথাযথ স্বাস্থ্য সনদ প্রদর্শনে ব্যর্থ হয় এবং অধিকাংশ কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মেনে কাজ করতে দেখা যায়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৪,০০,০০০ (চার লাখ) টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট চলাকালে মোবাইল কোর্টের সদস্যরা দেখতে পায় যে,”মেসার্স ড্যানিশ ফুডস লি:” প্রতিষ্ঠানটিকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা  কালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, নারায়নগঞ্জ-এর জেলা নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহার, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক লিয়াকত আলী ভূইয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *