কুষ্টিয়া হাউজিং এস্টেট এবং পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

কুষ্টিয়া হাউজিং এস্টেটের উপসহকারী প্রকৌশলী এবং অফিস সহায়কের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি (কুষ্টিয়া)  :  কুষ্টিয়ার হাউজিং এস্টেটের উপসহকারী প্রকৌশলী এবং অফিস সহায়কের বিরুদ্ধে প্লট বরাদ্দে অনিয়ম ও ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে আজ বুধবার ১৭ জানুয়ারি, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুদক টিম প্লট বরাদ্দ সংক্রান্ত বিভিন্ন রেকর্ডপত্র যাচাই করে।

যাচাইয়ে টিম কর্তৃক অভিযোগ সংশ্লিষ্ট উপসহকারী প্রকৌশলীর স্ত্রী, পিতা, ভাই এবং ভাইয়ের স্ত্রীর নামে নিয়ম বহির্ভূতভাবে প্লট বরাদ্দ নেওয়ার প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

অভিযোগ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে রেকর্ডপত্র পর্যালোচনা করে শীঘ্রই দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে

 

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাবরক্ষকের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি (পটুয়াখালী)  :  পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাবরক্ষকের বিরুদ্ধে ঘুস দাবি, পরিবহণ খরচ বাবদ সরকারি বরাদ্দ আত্মসাৎ, শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য বরাদ্দের তালিকার হার্ডকপি গ্রহণে ঘুস গ্রহণসহ বিভিন্ন অনিয়মের গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, পটুয়াখালী থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা কালে টিম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, মির্জাগঞ্জ, হতে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে।

বর্তমান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুদক টিমকে জানান যে অভিযোগ সংশ্লিষ্ট হিসাব রক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অন্যত্র বদলি করা হয়েছে। একই অভিযোগের বিষয়ে বিভাগীয় কার্যালয়ের নির্দেশ মোতাবেক জেলা শিক্ষা অফিসার, পটুয়াখালী তদন্ত করছেন।

অভিযান পরিচালনা কালে টিম সরেজমিনে ৫ টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের বক্তব্য গ্রহণ করে। তারা টিমকে জানান যে, পারফরম্যান্স বেজড গ্রান্টস বরাদ্দের আবেদন, শিক্ষার্থীদের ইউনিক আইডি, শিক্ষাবৃত্তি, বিভিন্ন বিল ফরওয়ার্ড, শিক্ষকদের প্রশিক্ষণের জন্য তৎকালীন মাধ্যমিক শিক্ষা অফিসার ও হিসাবরক্ষককে অতিরিক্ত অর্থ দেয়া লাগত। পরবর্তীতে টিম জেলা শিক্ষা অফিসার, পটুয়াখালীর বক্তব্য গ্রহণ করলে তিনি উক্ত অভিযোগের বিষয়ে তদন্ত চলমান রয়েছেন বলে টিমকে অবহিত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *