রাজবাড়ী ও গোয়ালন্দের বন্ধ হওয়া সকল ট্রেন চালু হবে —রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম 

Uncategorized অর্থনীতি জাতীয় বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

দৌলতদিয়া , (রাজবাড়ী) প্রতিনিধি  : আজ বৃহস্পতিবার  ১৮ জানুয়ারি, রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রাজবাড়ী ও গোয়ালন্দের বন্ধ হওয়া সকল ট্রেন চালু করা হবে। বাংলাদেশ রেলওয়েকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে।আজ রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যকালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।


বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘদিন পর রাজবাড়ী জেলায় একজন পূর্ণাঙ্গ মন্ত্রী উপহার দিয়ে রাজবাড়ীর জেলাকে সম্মানিত করেছেন, এসম্মান পুরো রাজবাড়ী বাসীর। এজন্য আমি প্রধানমন্ত্রীর নিকট চিরকৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর যে দায়িত্ব আমাকে দিয়েছেন আমি যেন রাজবাড়ী সহ সারা দেশর জন্য কাজ করে যেতে পারি, সেজন্য আমি সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, আমাদের রাজবাড়ী জেলাটি হচ্ছে রেল অধ্যসিত একটি জেলা। কিন্তু বিএনপির আমলে রাজবাড়ীর জেলার অনেক গুলো রেল লাইন বন্ধ হয়ে গিয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে ভাটিয়া পাড়া রেলপথসহ বাংলাদেশে অনেক বন্ধ হয়ে যাওয়া রেলপথ চালু করেছেন। এছাড়া রাজবাড়ীতে লোকোশেডে রয়েছে, সেখানে যে সমন্ত জমি রয়েছে সেগুলো নিয়ে এখানে ট্রেন মেরামতের জন্য বড় একটি কারাখানা নির্মিত হচ্ছে।

জিল্লুল হাকিম বলেন, ‘আমরা রেলব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছি, এর মধ্যে রয়েছে প্রতিটি জেলাকে রেলপথের সঙ্গে যুক্ত করা। গোয়ালন্দের মতো ঐতিহ্যবাহী রেল এলাকায় ট্রেন চালু হবেনা এটা কখনো হতে পারেনা। আমার কাজ হচ্ছে জনগণের চলাচলের সুবিধা ও ব্যবসা বাণিজ্যের সুবিধা অনুযায়ী ট্রেনচলাচল ব্যবস্থা সহজতর করা। দ্বিতীয় পদ্মা সেতু নিয়ে বহু বার সংসদে বলেছি এবং মাননীয় প্রধানমন্ত্রী কথা দিয়েছে আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো হলে সেতু অটোমেটিক নির্মিত হয়ে যাবে, তারপরও নদী শাসনের ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর নিকট বলবো। আমাদের এ অঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর অনেক টান আছে, তা নাহলে পূর্ণাঙ্গ মন্ত্রী দিতেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *