জামালপুরের সরিষাবাড়ীতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল মালেক এর মৃত্যু বার্ষিকী পালিত

Uncategorized জাতীয় জীবনী ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি  : জামালপুরের সরিষাবাড়ীতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্ব আব্দুল মালেক এর ৮ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।আজ শুক্রবার ১৯ জানুয়ারি, সকাল সাড়ে ১০টায় আব্দুল মালেক জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।


বিজ্ঞাপন

এ উপলক্ষ্যে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব,রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ ও সহযোগী সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করেছেন। এছাড়াও মরহুমের মৃত্যু বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কোরআন তেলাওয়াতের আয়োজন করা হয়।

প্রয়াত মরহুম আব্দুল মালেক মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি ১৯৭০ সালে প্রাদেশিক পরিষদ এর সদস্য, ১৯৭৩ সালে জাতীয় সংসদ সদস্য, অস্থায়ী মুজিব‌নগর সরকারের অর্থ কমিটির অন্যতম সদস্য, মহান স্বাধীনতা যুদ্ধে ১১নং সেক্টরের ইয়ুথ ক্যাম্পের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ সরিষাবাড়ী উপজেলা শাখার প্রায় অর্ধ শতাব্দীর সভাপতি ছিলেন।

এছাড়াও তিনি একজন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। প্রয়াত আলহাজ্ব আব্দুল মালেকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর পরিবারবর্গ,বিভিন্ন দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী ও সুধীজন এবং হিতাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *